রুদ্ধশ্বাস ম্যাচে শেষ হাসি ভারতের

টপ অর্ডারের অসাধারণ ব্যাটিং প্রদর্শনীতে গৌহাটিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাউথ আফ্রিকাকে ১৬ রানে হারিয়েছে ভারত। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল রোহিত শর্মার দল।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২৩৭ রান তোলে ভারত। দলের হয়ে এ দিন রানের দেখা পেয়েছেন টপ অর্ডারের সকল ব্যাটারই। উদ্বোধনী জুটিতেই ৯.৫ ওভারে ৯৬ রান তোলে ভারত। ৩৭ বলে সাতটি চার ও একটি ছক্কায় ৪৩ রান করে ফিরে যান ওপেনার রোহিত। এর কিছুক্ষণ পর অবশ্য ফিরে গেছেন আরেক ওপেনার রাহুলও। ২৮ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৫৭ রান করে কেশভ মহারাজের দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান তিনি।

তারপর সূর্যকুমার যাদবের সঙ্গে ১০২ রানের জুটি গড়েন বিরাট কোহলি। এ দিনও অসাধারণ আগ্রাসন নিয়ে খেলেন সূর্যকুমার। ১৯তম ওভারে রান আউট হওয়ার আগে ২২ বলে ৬১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি। যেখানে পাঁচটি চার ও সমান সংখ্যক ছক্কা হাঁকান সূর্য। মাত্র ১৮ বলে পান হাফ সেঞ্চুরির দেখা। তিনি ফিরে যাওয়ার পরও রান বাড়াতে থাকেন কোহলি ও দীনেশ কার্তিক। ২৮ বলে সাতটি চার ও একটি ছক্কায় ৪৯ রান করে অপরাজিত থাকেন কোহলি। সঙ্গী কার্তিক করেন ৭ বলে অপরাজিত ১৭ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই টেম্বা বাভুমা ও রাইলি রুশোর উইকেট হারায় সাউথ আফ্রিকা। দ্বিতীয় ওভারে দুজনকেই শূন্য রানে ফিরিয়েছেন আর্শদীপ সিং। তারপর দলীয় ৪৭ রানে এইডেন মার্করামের (৩৩) উইকেট হারায় সাউথ আফ্রিকা।

বাকি সময়টা আর কোনো উইকেট হারায়নি সাউথ আফ্রিকা। ২০ ওভারে তিন উইকেটে ২২১ রান তুলে তারা। সেঞ্চুরি করেন ডেভিড মিলার। ৪৭ বলে আটটি চার ও সাতটি ছক্কায় ১০৬ রান তুলে অপরাজিত থাকেন তিনি। তার সঙ্গী কুইন্টন ডি কক ৪৮ বলে তিনটি চার ও চারটি ছক্কায় ৬৯ রান তুলে অপরাজিত থাকেন। ম্যাচটিতে ২৭৭.২৭ স্ট্রাইক রেটে খেলেও ম্যাচসেরার পুরস্কার পাননি সূর্যকুমার। ২০৩.৫৭ স্ট্রাইক রেটে ২৮ বলে ৫৭ করে ম্যাচসেরা হন রাহুল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.