ভারতকে এগিয়ে নিলেন আর্শদীপ-সূর্যকুমার

থিরুভানাথাপুরামে আর্শদীপ সিং, দীপক চাহারদের দুর্দান্ত বোলিং ও সূর্যকুমার যাদবের অসাধারণ ব্যাটিংয়ে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সাউথ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল।

টস হেরে বোলিং বেছে নেন রোহিত। তার এই সিদ্ধান্তকে শতভাগ সঠিক বলেই প্রমাণ করেন ভারতের পেসাররা। স্কোরবোর্ডে মাত্র ৯ রান তুলতেই পাঁচ উইকেট হারায় সফরকারীরা। ম্যাচের বয়স তখন মাত্র ২.৩ ওভার! প্রথম ওভারের শেষ বলে টেম্বা বাভুমাকে বোল্ড করেন চাহার। দ্বিতীয় ওভারে যেন পুরো ম্যাচই শেষ করে দেন আর্শদীপ। দারুণ সব সুইংয়ে কুইন্টন ডি কক , রাইলি রুশো ও ডেভিড মিলারকে পরাস্ত করেন তিনি।

দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ডি কককে বোল্ড করে যাত্রা শুরু করেন আর্শদীপ। সেই ওভারের পঞ্চম বলে রুশোকে উইকেটরক্ষক ঋষভ পান্তের ক্যাচে পরিণত করেন তিনি। ঠিক পরের বলেই মিলারকে বোল্ড করেন ২৩ বছর বয়সী এই বাঁহাতি পেসার। তৃতীয় ওভারের তৃতীয় বলে ফিরে যান ত্রিস্তান স্টাবস। চাহারের বলে স্টাবসের ক্যাচ লুফে নেন আর্শদীপই! আউট হওয়া এই পাঁচ ব্যাটারের মধ্যে এক রান আসে ডি ককের ব্যাটে। বাকি চারজনই করেন শুন্য।

খেলা মূলত শেষ সেখানেই। তবে সাউথ আফ্রিকাকে একশ পার করতে সাহায্য করেন আরেক ভারতীয়! তিনি স্পিনার কেশভ মহারাজ। ব্যাটারদের এই বাজে দিনে ৩৫ বলে মহারাজ করেন ৪১ রান। এ ছাড়া এইডেন মার্করামের ২৪ বলে ২৫ এবং ওয়েইন পারনেলের ৩৭ বলে ২৪ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তোলে সাউথ আফ্রিকা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৭ রানের মধ্যে রোহিত (০) ও বিরাট কোহলির (৩) উইকেট হারায় ভারত।

এরপর আর কোনও বিপর্যয় ঘটতে দেননি লোকেশ রাহুল ও সূর্যকুমার। দুজনই হাঁকিয়েছেন হাফ সেঞ্চুরি। শুরু থেকেই খানিকটা রয়েসয়ে খেলেন রাহুল। শেষ পর্যন্ত ৫৬ বলে দুটি চার ও চারটি ছক্কায় অপরাজিত ৫১ রান করেন তিনি। অপরদিকে সূর্যকুমারের ৩৩ বলে আসে অপরাজিত ৫০ রান। ইনিংসে ছিল পাঁচটি চার ও তিনটি ছক্কার মার। ঠিক ২০ বল আগেই লক্ষ্যে পৌঁছায় ভারত। দারুণ বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেন আর্শদীপ।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...