তামিম-মুস্তাফিজের পর টি-টেনের ড্রাফটে আফিফ

কদিন আগেই টি-টেন লিগের ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এবং পেসার মুস্তাফিজুর রহমান। তাদের দুজনের পর টি টেনের ড্রাফটে নাম দিলেন আফিফ হোসেন ধ্রুব। বিষয়টি নিশ্চিত করেছে টুর্নামেন্ট কতৃপক্ষ।

ব্যাট হাতে সময়টা বেশ ভালোই যাচ্ছে আফিফের। দারুণ ব্যাটিংয়ে হয়ে উঠেছেন বাংলাদেশের মিডল অর্ডারের অন্যতম সদস্য। এশিয়া কাপে ভালো করা বাঁহাতি এই ব্যাটার অনুমেয়ভাবে রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। ড্রাফট থেকে দল পেলে দ্বিতীয়বারের মতো টি-টেনে দেখা যেতে পারে আফিফকে।

এর আগে বাংলা টাইগার্সের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তরুণ এই ব্যাটারের। সেবার দলটির আইকন ক্রিকেটারও ছিলেন আফিফ। যদিও ব্যাট হাতে নিজের প্রথম আসরটা রাঙাতে পারেননি তিনি। তবে সাম্প্রতিক পারফর‌ম্যান্সের কারণে দল পাওয়ার সম্ভাবনা থাকছে আফিফের।

এদিকে ড্রাফটে নাম দেয়া তামিমের জন্যও হতে পারে দ্বিতীয় আসর। এর আগে পাখতুনের হয়ে টি টেন খেলার অভিজ্ঞতা রয়েছে টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরি করা তামিমের। দলটির হয়ে হাফ সেঞ্চুরিও রয়েছে তার। সেবার তামিমের মতো টি-টেন খেলেছিলেন সাকিব আল হাসানও। কেরালা কিংসের হয়ে সেবার চ্যাম্পিয়নও হয়েছিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। সেই আসরে বাংলা টাইগার্স দলে ভেড়ালেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তি পত্র না পাওয়ায় টি-টেন খেলা হয়নি মুস্তাফিজের।

ড্রাফট থেকে দল পেলে এবারই প্রথম টি-টেনে দেখা যেতে পারে বাংলাদেশের এই বাঁহাতি এই পেসারকে। যদিও বল হাতে সময়টা ভালো যাচ্ছে না তার। বিশ্বকাপ দলে থাকলেও প্রায়শই প্রশ্ন উঠছে মুস্তাফিজের দলে থাকা নিয়েও।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...