‘এমন নয় যে বেঞ্চে ম্যারাডোনা বসে আছে’

এশিয়া কাপের ফাইনাল খেললেও পুরো আসরে নিজেদের মেলে ধরতে পারেনি পাকিস্তানের মিডল অর্ডার। তবুও অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে টিকে গেছেন ইফতিখার আহমেদ-খুশদিল শাহরা। এমন দল নির্বাচনের পর সমালোচনার তীর ধেয়ে সবদিক থেকে।

কদিন আগে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমের দিকে আঙুল তুলে সমালোচনা করেছেন শোয়েব আখতার ও মোহাম্মদ আমির। মিডল অর্ডার নিয়ে ব্যাপক হারে সমালোচনা হলেও সেটাতে কান দিচ্ছেন না রমিজ রাজা।

সমর্থকদের করা প্রশ্নে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের মিডল অর্ডার নিয়ে রমিজ বলেন, ‘টি-টোয়েন্টিতে আপনার তারুণ্যের উচ্ছ্বাস দরকার। কিন্তু আমি একমত যে ৫০ ওভারের ক্রিকেটে আমাদের এমন ব্যাটার দরকার যারা ক্রিজে থাকতে পারবে এবং মাঝের ওভারগুলোতে সংবেদনশীল ব্যাটিং করবে। কিন্তু আমাদের বিকল্প সীমিত। এমন নয় যে বেঞ্চে ম্যারাডোনার মতো কেউ বেঞ্চে বসে আছে আর আমরা তার পরিবর্তে একজন স্থানীয় ফুটবলার খেলাচ্ছি। অবশ্যই, আমাদের মিডল অর্ডারের উন্নতি এবং ধারাবাহিকভাবে পারফর্ম করা দরকার। এতে কোন সন্দেহ নেই।’

এশিয়া কাপের মতো বিশ্বকাপেও দেখা যাবে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি। সাম্প্রতিক সময়ে তাদের দুজনের ব্যাটিংয়ের এপ্রোচ নিয়ে ব্যাপকভাবে সমালোচনা হচ্ছে। দ্রুত গতিতে রান তোলার ক্ষেত্রে পিছিয়ে যাচ্ছেন তারা। পাকিস্তানও সেটার মাশুল দিচ্ছে। যার সর্বশেষ উদাহরণ এশিয়া কাপের ফাইনালে রিজওয়ানের ধীরগতির হাফ সেঞ্চুরি।

পিসিবির সভাপতি বলেন, ‘আমাদের খেলার ধরন বিশ্বের জন্য একটা ভালো কেস স্টাডি যে আপনি এভাবেও টি-টোয়েন্টি জিততে পারেন। উদ্বোধনী জুটিকে আলাদা করলে দলের ডিএনএ নষ্ট হবে।’

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...