ভারতকে ‘বিলিয়ন ডলারের দল’ বললেন পিসিবির নির্বাচক

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে দারুণ শুরু করেছিল পাকিস্তান। বিশ্বমঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয় ছিল। এরপর সদ্য সমাপ্ত এশিয়া কাপে গ্রুপ পর্বের দেখায় হেরে গেলেও সুপার ফোরে ভারতকে হারিয়ে ফাইনাল খেলেছে পাকিস্তান। এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে সুবিধা করতে পারেনি পাকিস্তান। দলের এই হারে অনেকেই দায় দিচ্ছেন টিম ম্যানেজমেন্টকে। কারণ পাকিস্তান যে পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল, তা আধুনিক টি-টোয়েন্টির সঙ্গে মানানসই নয়।

এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়েও সমালোচনায় পড়তে হয়েছে তাদের। দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বর্তমান অনেক ক্রিকেটারও নির্বাচকদের সমালোচনা করেন। তবে এবার সংবাদ সম্মেলনে এসে এসব সমালোচনার জবাব দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

ওয়াসিম বলেন, ‘ভারত বিলিয়ন ডলারের দল। তবে আমরা গত বছরের মতো এবারও এশিয়া কাপে দেখিয়েছি যে এই দলটি জিততে সক্ষম এবং আমার সম্পূর্ণ বিশ্বাস যে তারা বিশ্বকাপে ভক্তদের আনন্দ দিতে থাকবে।’

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে খেলেছিল পাকিস্তান। সেই আসরে বাদ পড়ার আগে সবগুলো ম্যাচেই দারুণ ক্রিকেট খেলেছিল বাবর আজমের দল। আর এবার সদ্য সমাপ্ত এশিয়া কাপে ফাইনাল খেলেছে তারা।

পিসিবির প্রধান নির্বাচক বলেন, ‘আমি মনে করি, আপনার ইতিবাচক দিকগুলোও দেখতে হবে যে আমরা গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল এবং এশিয়া কাপের ফাইনাল খেলেছি। তাই দুয়েকটি বাজে পারফরম্যান্সের ভিত্তিতে দলকে পুরোপুরি খারাপ বলা যাবে না।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.