ক্রিকেটকে বিদায় বললেন উথাপ্পা

সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রবিন উথাপ্পা। ২০০৭ সালে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারকে আর বাইশ গজে দেখা যাবে না। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) আর খেলবেন না তিনি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে এক টুইটের মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন উথাপ্পা। এর মাধ্যমে তার ১৬ বছরের ক্যারিয়ারের ইতি ঘটল।

টুইটারে উথাপ্পা লিখেন, ‘দেশ ও নিজের রাজ্য কর্ণাটকের হয়ে প্রতিনিধিত্ব করতে পারা আমার কাছে সম্মানের। তবে সব ভালো জিনিসের একটা শেষ আছে এবং একটা বড় সিদ্ধান্ত নিয়ে আমি ভারতীয় ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিলাম। আমি ২০ বছর ধরে পেশাদার ক্রিকেট খেলেছি এবং দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। এটা আমার জন্য অনেক বড় সম্মানের। এরমধ্যে আমি অনেক উত্থান পতন দেখেছি। প্রতিটা মুহূর্ত আমাকে একজন ভালো মানুষ হতে সাহায্য করেছে। আমি এবার আমার পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই, আমি জীবনের নতুন মুহূর্ত শুরু করতে মুখিয়ে আছি।’

আন্তর্জাতিক ক্রিকেটে উথাপ্পার অভিষেক হয় ২০০৬ সালে। সেই থেকে ২০১৫ সাল পর্যন্ত ৪৬ ম্যাচে ৯৩৪ রান করেন তিনি। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেন ১৩টি। ২০০৭ সালে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেন তিনি।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন উথাপ্পা। আইপিএল ক্যারিয়ারে ২০৫ ম্যাচে ৪৯৫২ রান করেন তিনি। আইপিএলে শিরোপা জিতেন কলকাতা ও চেন্নাইয়ের হয়ে।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.