ক্রিকেট থেকে নিষিদ্ধ লামিচানে

কয়েক দিন আগেই সন্দ্বীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক কিশোরী। তিনি নেপালের অধিনায়কের বিরুদ্ধে আদলতে মামলাও করেন। এবার আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর লামিচানেকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

এক জরুরি বৈঠক ডেকে জাতীয় দলের অধিনায়কের এমন ঘটনায় এই সিদ্ধান্ত নিয়েছে সিএএন। বোর্ডের বিবৃতিতে বলা হয়, ‘কাঠমান্ডু ডিস্ট্রিক্ট আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রেক্ষিতে সিএএনের কার্যনির্বাহী কমিটি লামিচানেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’

তবে যে ঘটনাকে কেন্দ্র করে গ্রেপ্তারি পরোয়ানা ও নিষিদ্ধ, তার সবই ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন লামিচানে। নিজেকে নির্দোষ দাবি করেছেন এই ক্রিকেটার।

লামিচানে টুইটারে লেখেন, ‘আমি নির্দোষ এবং নেপালের আইনের প্রতি সম্পূর্ণ বিশ্বাস রাখি। সিদ্ধান্ত নিয়েছি সিপিএল থেকে ছুটি নিয়ে কয়েক দিনের মধ্যে দেশে ফিরব। সব কটি ভিত্তিহীন অভিযোগের মোকাবিলা করতে আমি প্রস্তুত।’

এর আগে লামিচানের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি করেছেন ১৭ বছর বয়সী এক কিশোরী। গত মঙ্গলবার করা মামলায় ভুক্তভোগী অভিযোগ করেন, ভক্ত হিসেবে দেখা করতে যাওয়ার পর কৌশলে সময়ক্ষেপণ করে একপর্যায়ে তাঁকে ধর্ষণ করেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার।

গত ২২ আগস্ট কেনিয়া সফর ও সিপিএল খেলার উদ্দেশে কাঠমান্ডু ছাড়েন লামিচানে, ঘটনাটি তার আগের রাতে ঘটে বলে জানান মামলার বাদী।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.