৬ বলে ৬ ছক্কা রাসেলের

ব্যাটে-বলে ঠিকমতো টাইমিং না করেও বড় ছক্কা হাঁকাতে পারেন আন্দ্রে রাসেল। মূলত মাসেল পাওয়ার ব্যবহার করে এমনসব শট খেলেন তিনি। এজন্য ক্রিকেট বিশ্বে বেশ কদরও আছে তার। আরও একবার ক্রিকেটের ব্যকরণকে বৃদ্ধাঙ্গুলি দেখালেন এই হার্ডহিটার। দ্য সিক্সটিতে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ৬ বলে টানা ৬ ছক্কা হাঁকিয়েছেন এই অলরাউন্ডার।

সাধারণত কোনো ওভারের শেষ বলে এক রান নিলে সেই ব্যাটার নতুন ওভারের প্রথম বলে স্ট্রাইক প্রান্তে থাকেন। কিন্তু এর ব্যতিক্রম দ্য সিক্সটি টুর্নামেন্ট। এখানে ছক্কা-চারে ওভার শেষ হলে সেই ব্যাটার নতুন ওভারে স্ট্রাইক প্রান্তে থাকেন। মূলত এই নিয়মের ফলেই রাসেলের ব্যাটে টানা ছয় ছক্কার মার দেখতে পেয়েছেন দর্শকরা।

ম্যাচের সপ্তম ওভারে বল করতে আসেন ডমিনিক ড্রাকেস। প্রথম বলটি থেকে রাসেল এক রান নেন। পরে্র বল থেকেও ট্যারেন্স হিন্ডস সিঙ্গেল নেন। এরফলে আবারও স্ট্রাইক পান রাসেল। এরপরই শুরু হয় তার ব্যাটিং তান্ডব। শেষ চার বলের চারটিতেই ছক্কা হাকান তিনি। এই ওভারেই মাত্র ১৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন রাসেল। ওভারের শেষ বলে বাউন্ডারি মারার ফলে আবার স্ট্রাইক পান তিনি। জন-রাস জাজ্ঞেসার করা সপ্তম ওভারের প্রথম দুই বলেই হাকান ছক্কা। এরফলে টানা ৬ বলে ৬ ছক্কার রেকর্ড গড়েন এই হার্ডহিটার ব্যাটার।

একই ওভারের তৃতীয় বল থেকে আনেন আরও চার রান। পরের দুই বলে কোনো রান আসেনি, তবে শেষ বলে উড়িয়ে মারতে গিয়ে দুয়ান জেনসেনের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে ফিরতে হয় তাকে। শেষ পর্যন্ত ২৪ বলে ৭২ রানের অতিমানবীয় এক ইনিংস খেলেন রাসেল। তার এমন দুর্দান্ত ব্যাটিংয়ে ১৫৫ রানের সংগ্রহ পায় দল। জবাবে ১৫২ রানে থাকে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ইনিংস। এরফলে ৪ রানের জয় পায় রাসেলের দল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.