টি-টোয়েন্টিতে ওয়াটসনের সেরা পাঁচে রয়েছে যারা

ক্রিকেটের সর্বশেষ সংযোজন টি-টোয়েন্টি ফরম্যাট। বয়সে ছোট হলেও জনপ্রিয়তায় কোন অংশেই পিছিয়ে নেই টি-টোয়েন্টি ক্রিকেট, বরং অন্য দুই ফরম্যাটের তুলনায় দর্শকপ্রিয়তায় কিছুটা হলেও বেশি। এই ফরম্যাটের আগামী বিশ্বকাপ আসর বসতে যাচ্ছে অস্ট্রেলিয়ার মাটিতে। আসন্ন এই আসরের জন্য সেরা পাঁচজন ক্রিকেটার বেছে নিয়েছেন শেন ওয়াটসন।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে যদি কোনো বিশ্ব একাদশ খেলে, সেটি নির্বাচন করতে গেলে কোন পাঁচজনকে সবার আগে রাখবেন, আইসিসির এক অনুষ্ঠানে এমন প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডারের এই তালিকায় বাবর আজম, ডেভিড ওয়ার্নার, জস বাটলারের সঙ্গে জায়গা পেয়েছেন তরুণ শাহিন আফ্রিদি এবং সূর্যকুমার যাদব।

ওয়াটসনের চোখে সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় সবার আগে আছেন বাবর আজম। পাকিস্তান অধিনায়ক আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়েও আছেন সবার উপরে। র‍্যাঙ্কিংয়ে শীর্ষ অবস্থানে থাকার পাশাপাশি বোলারদের ওপর তার আধিপত্য বিস্তার করার সামর্থ্যের কারণেই বাবরকে সবার উপরে রেখেছেন ওয়াটসন।

বাবরের পারফরম্যান্স নিয়ে ওয়াটসন বলেন, দেখে মনে হয়, কোনো ঝুঁকিই নিচ্ছে না, অথচ বিশ্বের সেরা বোলারদের বিপক্ষে কত দ্রুত রান তুলছে। সে অস্ট্রেলিয়ার কন্ডিশনেও ভালো করতে যাচ্ছে। কারণ, তার টেকনিক কন্ডিশনের জন্য উপযুক্ত। বাবরের পরই ওয়াটসন রেখেছেন ভারতের ব্যাটার সূর্যকুমারকে। আইসিসি র‍্যাঙ্কিংয়েও বাবরের পরই আছেন ৩১ বছর বয়সী এই ব্যাটার। সূর্যকুমারের সাম্প্রতিক ফর্মের কারণেই তাকে রাখা।

ওয়াটসন তার তালিকায় বাবর-সূর্যকুমারের পর রেখেছেন নিজ দেশের ওয়ার্নারকে। অভিজ্ঞ এই ওপেনারের পর এই তালিকায় আছেন বাটলারও। মূলত সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে দুর্দান্ত ফর্মের কারণেই রাখা হয়েছে ইংল্যান্ড অধিনায়ককে। এই চার ব্যাটারের সঙ্গে ওয়াটসনের সেরা পাঁচে একমাত্র বোলার হিসেবে জায়গা পেয়েছেন শাহিন আফ্রিদি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.