আমিই সর্বকালের সেরা অফ স্পিনার: ক্রিস গেইল

আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ২৬০টি উইকেট এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৮৩টি উইকেট নিয়ে নিজেকে সর্বকালের সেরা অফ স্পিনার দাবি করছেন ক্রিস গেইল। ‘ইউনিভার্স বস’ খ্যাত এই দানবীয় পারফর্মার অবশ্য মজার ছলেই বলেছেন এমনটা!

এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘আপনি জানেন? আমার বোলিং খুবই সহজাত। অবশ্যই আমাকে বোলিং করতে হবে। আমি সর্বকালের সেরা অফ স্পিনার। মুরালিও (মুত্তিয়া মুরালিধরন) আমার সঙ্গে লড়াইয়ে নেই। আমার ইকোনমি রেট সেরা, সুনীল নারিনও এর ধারেকাছেও আসতে পারবে না।’

বেশ কিছুদিন ধরেই মাঠের ক্রিকেটে দেখা যাচ্ছে না গেইলকে। অবশ্য ক্রিকেটের নতুন সংস্করণ ‘সিক্সটিতে’ খেলবেন তিনি। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হতে যাওয়া ৬০ বলের এই আসরে খেলবেন তিনি।

এই আসরে খেলার জন্য মুখিয়ে আছেন গেইল, ‘আমি মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি, আমি এটা মিস করি। আমি যেন আবারও বাচ্চা হয়ে গেছি, প্রথম ম্যাচ খেলতে বা অভিষেকের জন্য মুখিয়ে আছি। আমাকে আবারও প্রস্তুত হতে হবে। এখনও অবশ্য আমি প্রস্তুত আছি, তবে সেখানে গিয়ে খেলার মতো মানসিকতা অর্জন করতে হবে।’

বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা গেইল ৩৬.২২ গড়ে ১৪ হাজারের বেশি রান করেছেন। এর মধ্যে সেঞ্চুরি ২২টি, স্ট্রাইকরেট ১৪৪.৭৫। সেরা অফ স্পিনার না হলেও তাকে টি-টোয়েন্টির সেরা ওপেনার বললে ভুল হবে না অবস্থাতেই!

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.