প্রতিদিন ১০০-১৫০ টি ছক্কা মারতেন আসিফ

দারুণ সব শটের সঙ্গে বিগ হিটিংয়ে বড় বড় সব ছক্কা মেরে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে আলোড়ন তুলেছিলেন আসিফ আলী। এশিয়া কাপেও ফিনিশার হিসেবে আলো ছড়াতে কঠোর পরিশ্রম করছেন ডানহাতি এই ব্যাটার। নিজেকে প্রস্তুত করতে প্রতিদিন ১০০ থেকে ১৫০টি ছক্কা মারছেন তিনি।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিনিশার হিসেবে খেলতে নেমে রীতিমতো ঝড় তুলেছিলেন আসিফ। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ছক্কায় মাত্র ১২ বলে ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে ২৫ রান করেছিলেন মাত্র ৭ বলে। শেষ দুই ওভারে ম্যাচ জিতে ২৪ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। করিম জানাতের এক ওভারে চারটি ছক্কা মেরে পাকিস্তানকে জয় এনে দেন আসিফ। নিজের সেই পরিচয় অক্ষু্ণ্ণ রাখতে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স ইউনিটে ছক্কার অনুশীলন করছেন তিনি।

এ প্রসঙ্গে আসিফ বলেন, ‘আমি এমন এক পজিশনে ব্যাটিং করি যেখানে ওভারে ১০ রানের বেশি প্রয়োজন হয়। এজন্য আপনাকে বড় শট মারতে হবে এবং সেটির জন্য প্রচুর অনুশীলন প্রয়োজন। আমি সাধারণত প্রতিদিন ১০০-১৫০ ছক্কা মারতাম। যাতে ম্যাচে ৪-৫ টা ছক্কা মারতে পারি।’ টি-টোয়েন্টির সময়ে বোলারদের মতো ব্যাটাদেরও শটের বৈচিত্র থাকাটা গুরুত্বপূর্ণ। বারবার একই শট না খেলার চেষ্টা করে বলের লাইন লেংথ বুঝে শট খেলেন বলে জানান আসিফ। ম্যাচের পরিস্থিতি বিবেচনায় নিজের চাপটাও বেশ ভালো জানা ৩০ বছর বয়সি এই ব্যাটারের।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...