সিডনি সিক্সার্সের বড় প্রস্তাবে স্মিথের ‘না’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছাড়া বিশ্বের অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে দেখা যায় না স্টিভ স্মিথকে। অস্ট্রেলিয়ার জার্সিতে খেলার পাশাপাশি সুযোগ পেলেই বিগ ব্যাশ মাতান সাবেক অজি অধিনায়ক। এবারের বিগ ব্যাশে সিডনি সিক্সার্স থেকে বড় প্রস্তাব পেলেও সেটি না করে দিয়েছেন স্মিথ। মূলত ঠাসা সূচিতে ওই সময়টায় বিশ্রামের কথা ভেবে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে ক্রিকেটাররা বিশ্রাম নেয়ার সুযোগই পাচ্ছেন না। ক্রিকেটারদের মানসিকভাবে শক্তিশালী রাখা, ইনজুরির ধকল কমানোর সঙ্গে তাদেরকে বিশ্রাম দিতে রোটেশন পলিসি চালু করেছে ভারত ও ইংল্যান্ডের মতো দলগুলো।

এদিকে টানা খেলার ধকল কাটাতে সিডনি সিক্সার্সের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন স্মিথ। এমন খবর প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার গণমাধ্যম নিউজ কর্পোরেশনের সাংবাদিক বেন হর্ন। তিনি জানিয়েছেন, স্মিথ নাকি নিশ্চিত নন অস্ট্রেলিয়ার হয়ে খেলার পর বিগ ব্যাশে নিজের সেরাটা দিতে পারবেন কিনা।

যে কারণে বড় প্রস্তাব পেয়েও নিজেকে সরিয়ে নিয়েছেন স্মিথ। এটি নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের অবশ্য কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে স্মিথের ম্যানেজার ওয়ারেন ক্রেইগ হেরাল্ড এবং দ্য এজকে বলেন, ‘সে (স্মিথ) এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি। এখনও অনেক খেলা বাকি আছে।’

কদিন আগে গুঞ্জন ওঠেছিল বিগ ব্যাশ বাদ দিয়ে আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে খেলবেন ডেভিড ওয়ার্নার। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) হস্তক্ষেপে নিজেকে সরিয়ে নেন বাঁহাতি এই ওপেনার। সিডনি থান্ডারের হয়ে খেলতে দেখা যেতে পারে তাকে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...