ভারতে চাঙ্গা বাজারে ৪ মাসের সর্বোচ্চ সূচক

ভারতের পু্ঁজিবাজারে চলছে দারুণ তেজি অবস্থা। বৃহস্পতিবার টানা পঞ্চম দিনের মতো সূচক বেড়েছে বাজারে। দিন শেষে বোম্বে স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সেনসেক্স ৪ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছে।

তবে দিনশেষে সূচক আলো ছড়ালেও শুরুটা ছিল পুরো বিপরীত।বৃহস্পতিবার (১৮ আগস্ট) লেনদেনের শুরুতেই ৩০০ পয়েন্টের মতো পতনের মুখে পরে বোম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) সূচক সেনসেক্স। কিন্তু লেনদেনের শেষাংশে সূচকটি সমস্ত পতন কাটিয়ে ৩৭.৮৭ পয়েন্ট বা ০.০৬ শতাংশ বেড়ে ৬০,২৯৮ পয়েন্টে শেষ হয়েছে।

এদিন সেনসেক্সের লেনদেন শুরু হয়েছিলো ৬০ হাজার ৮০.১৯ পয়েন্টে। কিন্তু লেনদেন শুরুর ২ ঘন্টার মাঝেই পতনের কারণে সূচকটি ৫৯ হাজার ৯৪৬.৪৪ পয়েন্টে অবস্থান করছিলো। যা দুইদিনের সর্বনিম্ন অবস্থান।
অন্যদিকে ভারতের আরেক পুঁজিবাজার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) সূচক নিফটি ১২.২৫ পয়েন্ট বা ০.০৭ শতাংশ বেড়ে ১৭ হাজার ৯৫৬.৫০ পয়েন্টে লেনদেন শেষ করেছে।
ভারতের বাজারে আজকের এই পতন থেকে উত্থানের নেতৃত্ব দিয়েছে কোটাক ব্যাঙ্ক (৪ শতাংশ), এলএন্ডটি, ভারতী এয়ারটেল, এসবিআই, এইচডিএফসি ব্যাঙ্ক, এইচডিএফসি এবং আইটিসি।
এছাড়া যে স্টকগুলি লেনদেনের শুরুতে সূচকগুলিকে চাপে রেখেছিলো তার মধ্যে রয়েছে ইনফোসিস, টিসিএস, অ্যাক্সিস ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং উইপ্রো।
এদিকে বৃহত্তর বিএসই মিডক্যাপ এবং স্মলক্যাপ সূচকগুলি সারা দিন জুড়ে ফ্রন্টলাইন সূচকগুলিকে ছাড়িয়ে গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...