ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে অনলাইনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য, প্রফেসর ড. রকীব আহমদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বঙ্গবন্ধু কেন জাতি রাষ্ট্রের জনক? এ বিষয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর দীর্ঘ জ্ঞানগর্ভ আলেচনা করেন।

বঙ্গবন্ধুর স্নেহধন্য টুঙ্গিপাড়া শেখ পরিবারের জৈষ্ঠ্য সদস্য ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শেখ কবির হোসেন। তিনি বলেন, বাঙালিদের একটি জাতি সত্তা আছে সেটা চিনিয়েছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু একটি জাতি যেমন সৃষ্টি করেছেন তেমনি তাদের একটি দেশ উপহার দিয়ে গেছেন তারপরেও সেই বাঙালিদের হাতেই তিনি সপরিবারে জীবন দিয়েছেন এর চেয়ে লজ্জা আর ঘৃনা বাঙ্গালি জাতির জন্য হতে পারে না।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ড. মোঃ মুঞ্জুর-ই- খোদা তরফদার, ট্রেজারার, এফআইইউ। ড. অসিম সরকার, প্রফেসর, ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. বিলাশ কান্তি বালা, ডিন, ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং, এফআইইউ। বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, ডিন, অধ্যাপক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। অনুষ্ঠান শেষে ১৫ আগস্টে শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন ফ্যাকাল্টির ডিন, শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মাহমুদুল হাছান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.