শতভাগ দিয়ে ম্যাচ জেতার চেষ্টা থাকবে: সাব্বির

লাল-সবুজের জার্সিতে সাব্বির সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। মাঝের ২ বছর ১১ মাসে কত কিছুই না বদলেছে। মাশরাফি বিন মর্তুজার হাত থেকে ওয়ানডের নেতৃত্ব উঠেছে তামিম ইকবালের কাঁধে। টেস্টের নেতৃত্ব বদল হয়েছে তিনবার, টি-টোয়েন্টিতে বদলেছে চারবার। বদলে গেছে কোচিং স্টাফও। এতসব পরিবর্তনের মাঝে সাব্বির নিজেও বদলে গেছেন।ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার জন্য ইতোমধ্যেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে গেছেন সাব্বির রহমান। এশিয়া কাপে যোগ দেয়ার আগে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সবগুলো ম্যাচ জিততে চান এই মারকুটে ব্যাটার।

বাংলাদেশ টাইগার্সের হয়ে দারুণ পারফর্ম করায় ‘এ’ দলে সুযোগ মিলেছে সাব্বিরের। অবশ্য ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়ার আগে আরও একটি ভালো সংবাদ পেয়েছেন তিনি। অনেকটা আকস্মিকভাবেই এশিয়া কাপের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। আপাতত সাব্বিরের পুরোপুরি মনোযোগই থাকছে ওয়েস্ট ইন্ডিজে। ‘এ’ দলের বিপক্ষে তিনটি ম্যাচ খেলে এশিয়া কাপের আগে নিজের প্রস্তুতি সারতে চান তিনি। তারপর দেশে ফিরে সংযুক্ত আরব আমিরাতের বিমান ধরবেন তিনি।

বিসিবি’র পাঠানো ভিডিও বার্তায় সাব্বির বলেন, ‘হেড কোচ আমাদের পরিকল্পনা দেবে। উনি যে পরিকল্পনা দেন সেটা মেনেই খেলার চেষ্টা করব। কীভাবে ম্যাচ জেতা যায়, কীভাবে আরও উন্নতি করা যায়, কীভাবে এখানে ভালো খেলতে পারি সেটা নিয়ে চেষ্টা থাকবে। আমাদের এখানে সব সুযোগ-সুবিধাও আছে। ওয়ানডে সিরিজ শুরুর আগে আমাদের একদিন সময় আছে। ভালোমত প্রস্তুতি নেব। চেষ্টা করব শতভাগ দেয়ার জন্য। ম্যাচ জেতার চেষ্টা থাকবে ইনশাআল্লাহ।’

টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের হয়ে সাব্বির এখন পর্যন্ত ম্যাচ খেলেছেন মোট ৪৪টি। ৪টি হাফ সেঞ্চুরিসহ প্রায় ২৫ গড় ও ১২০ স্ট্রাইক রেটে এই ব্যাটারের রান ৯৪৬। তবে অধিনায়ক মাশরাফির অধীনে তিনি সবচেয়ে বেশি সফল ছিলেন। ২৭ ম্যাচে ১২২ স্ট্রাইক রেটে ৩ হাফ সেঞ্চুরিসহ প্রায় ৩১ গড়ে রান করেছেন ৬৯৭। সাব্বির এশিয়া কাপে খেলবেন সাকিবের অধীনে। এই অধিনায়কের অধীনেও খারাপ করেননি তিনি। ৯ ম্যাচে প্রায় ১৯ গড়ে এক হাফ সেঞ্চুরিসহ করেছেন ১৬৭ রান। তবে সাকিবের অধীনে তার স্ট্রাইক রেট সবচেয়ে বেশি, প্রায় ১২৬।

দুটি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে গত ২৯ জুলাই ওয়েস্ট ইন্ডিজ সফরে যায় বাংলাদেশ ‘এ’ দল। দলটির অধিনায়কত্ব পান মোহাম্মদ মিঠুন। ইতোমধ্যেই দুটি আনঅফিসিয়াল টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ ‘এ’ দল। দুটিতেই ড্র করেছে তারা। সিরিজের প্রথম ৫০ ওভারের ম্যাচ হবে আগামী ১৬ আগস্ট। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ১৮ ও ২০ আগস্ট। সবগুলো ম্যাচই হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ ‘এ’ দল: সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.