ঢাকায় পাকিস্তানের স্বাধীনতা দিবস ও হীরক জয়ন্তী উদযাপন

পাকিস্তানের স্বাধীনতা দিবস এবং হীরক জয়ন্তী উদযাপন উপলক্ষে আজ সকালে ঢাকায় পাকিস্তান হাইকমিশনে এক পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী চ্যান্সারিতে জাতীয় সঙ্গীত গেয়ে পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশে অবস্থানরত পাকিস্তানি কমিউনিটির সদস্য, স্থানীয় গণমাধ্যমকর্মী এবং হাইকমিশনের কর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ড. আরিফ আলভি, প্রধানমন্ত্রী মুহাম্মদ শেহবাজ শরীফ এবং পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির বাণী পাঠ করা হয়।

পাকিস্তানের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী জাতিকে অভিনন্দন জানান এবং পাকিস্তানের প্রতিষ্ঠাতা পিতাদের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তারা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ এবং আল্লামা মুহাম্মদ ইকবালের দৃষ্টিভঙ্গি অনুসারে পাকিস্তানকে রূপান্তর করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। পাকিস্তানি নেতৃত্ববৃন্দ সেই সাথে ভারতীয় অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরের (আইআইওজেকে) জনগণের সাথে একাত্মতা পোষণ করেন, যারা বিগত বহু বছর ধরে সামরিক অবরোধের সম্মুখীন এবং তাদের এই ন্যায়সঙ্গত সংগ্রামে পাকিস্তানের পক্ষ হতে রাজনৈতিক, নৈতিক এবং কূটনৈতিক সমর্থনের আশ্বাস দেন।

এ উপলক্ষে বাংলাদেশ ও ভুটানে অবস্থানরত পাকিস্তানি সম্প্রদায়কে অভিনন্দন জানিয়ে হাইকমিশনার বলেন, এই দিনটি আমাদের স্বাধীন মাতৃভূমির জন্য আমাদের প্রতিষ্ঠাতা-পিতাদের ঐতিহাসিক সংগ্রামের কথা স্মরণ করিয়ে দেয় যেখানে আমরা সম্পূর্ণভাবে ধর্মীয়, সাংস্কৃতিক ও সামাজিক স্বাধীনতা নিয়ে জীবনযাপন করতে পারছি।

এ উপলক্ষে পাকিস্তান আন্দোলনের প্রতিষ্ঠাতা পিতা ও অন্যান্য নেতাদের দুর্লভ আলোকচিত্র প্রদর্শনীরও আয়োজন করা হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.