সাউথ আফ্রিকার লিগে ধোনিকে চায় না বিসিসিআই

সাউথ আফ্রিকার নতুন টি-টোয়েন্টি লিগে মহেন্দ্র সিং ধোনিকে মেন্টর হিসেবে চেয়েছিল চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অধীনে থাকা ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু এতে আপত্তি জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

সাউথ আফ্রিকার এই টি-টোয়েন্টি লিগে ছয়টি দলেরই মালিকানা কিনেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে জোহানেসবার্গের ফ্র্যাঞ্চাইজিটির মালিকানায় রয়েছে চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজি।

জোহানেসবার্গের ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে ধোনিকে পাঠাতে চেয়েছিলেন সিএসকে’র ম্যানেজমেন্ট। এ কারণে বিসিসিআইয়ের কাছে অনাপত্তিপত্রও চেয়েছিল তারা। বিসিসিআই অবশ্য আনুষ্ঠানিকভাবে এখনও কিছুই জানায়নি। তবে সেখানকার এক কর্মকর্তা ভারতের এক গণমাধ্যমকে জানিয়েছে, ধোনিকে অনাপত্তিপত্র দিতে নারাজ বিসিসিআই।

তিনি বলেন, ‘সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে সিএসকে’র দলে ধোনি যদি মেন্টর থাকতে চায় তাহলে আইপিএলের দল থেকে তাকে অবসর নিতে হবে। আইপিএলে চেন্নাইয়ের হয়ে সে আর খেলতে পারবে না তাহলে। তাকে এখানে অবসর নিতে হবে। এটা পরিষ্কার যে, ঘরোয়া বা আন্তর্জাতিক মিলিয়ে কোনো ভারতীয় ক্রিকেটার সব ধরনের ক্রিকেট থেকে অবসর না নিলে বিদেশে অন্য কোনো লিগে খেলতে পারবে না। একজন ক্রিকেটার তখনই খেলতে পারবে যখন বিসিসিআইয়ের সঙ্গে তার সব ধরনের সম্পর্ক ছিন্ন হবে।’

এদিকে ধোনির পাশাপাশি চেন্নাইয়ের প্রধান কোচের দায়িত্ব পালন করা স্টিফেন ফ্লেমিংকেও ডাগ আউটে চায় জোহানেসবার্গের ফ্র্যাঞ্চাইজি। ফ্লেমিংয়ে মেন্টর বা কোচ হিসেবে নিতে অবশ্য একটুও সমস্যা হবে না তাদের।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...