অবশেষে আয়ারল্যান্ডকে হারাল আফগানিস্তান

সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে দাপটের সঙ্গেই হারায় আয়ারল্যান্ড। তৃতীয় ম্যাচে তা আর হয়নি। টপ অর্ডারের অসাধারণ ব্যাটিংয়ে ২২ রানের জয় পেয়েছে আফগানরা। এমন জয়ের পরও পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে রইল সফরকারীরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৮৯ রান করে আফগানরা। উদ্বোধনী জুটিতেই দলটি তোলে ১১.২ ওভারে ৯০ রান। ৩৫ বলে আটটি চার ও একটি ছক্কায় ৫৩ রান করে আউট হন রহমানউল্লাহ গুরবাজ।

এর এক ওভার পর ফিরে যান হজরতউল্লাহ জাজাইও। এ দিন অবশ্য কিছুটা মন্থর গতিতে খেলেন তিনি। ৪০ বলে ৩৯ রানের ইনিংসে জাজাই তিনটি চার ও একটি ছক্কা মেরেছেন। এই দুজনের বিদায়ের পর ৪৮ রানের জুটি গড়েন ইব্রাহিম জাদরান এবং নাজিবুল্লাহ জাদরান। মূলত এই দুই জাদরানের ফিনিশিংয়েই বড় সংগ্রহ গড়ে আফগানরা। ২২ বলে ৩৬ রানের ইনিংস খেলেন ইব্রাহিম। ইনিংসে ছিল চারটি চার ও একটি ছক্কার মার। অপরদিকে পাঁচটি বিশাল ছক্কায় ১৮ বলে করেন ৪২ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে একটু সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড। শুরু থেকেই উইকেট হারিয়েছে তারা। একটু পরপর উইকেট হারাতে হারাতে এক সময় তাদের রান ছিল সাত উইকেটে ৮৫। সেখান থেকে দলকে টেনে তোলেন জর্জ ডকরেল এবং ফিওন হ্যান্ড। দুজনে মিলে দলের রানের খাতায় যোগ করেন ৭৪ রান। দুরন্ত গতিতে ১৮ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৩৬ রান করেন হ্যান্ড। তিনি ফিরে গেলে জয়ের স্বপ্ন ক্ষীণ হতে থাকে আইরিশদের। ছয়টি চার ও দুটি ছক্কায় ৩৭ বলে ৫৮ রান করে শেষপর্যন্ত উইকেটে থাকেন ডকরেল। কিন্তু ম্যাচ জেতাতে পারেননি তিনি।

আয়ারল্যান্ড থামে ৯ উইকেটে ১৬৭ রান করে। আফগানদের হয়ে এ দিন তিনটি উইকেট নেন নাভিন উল হক। দুটি করে উইকেট নেন ফজল হক ফারুকি এবং মুজিব উর রহমান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.