ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে রীতিমতো উড়িয়ে দিলো নিউজিল্যান্ড। কিংস্টনে ৯০ রানের বিশাল ব্যবধানে জিতেছে সফরকারীরা। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল কেন উইলিয়ামসনের দল।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে এ দিন ক্যারিবিয়ানদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস এবং ড্যারিল মিচেলরা। এই তিন জনের তিনটি বিধ্বংসী ইনিংসে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১৫ রান তোলে কিউইরা। উদ্বোধনী জুটিতে ৩১ রান তোলে নিউজিল্যান্ড। ১১ বলে ২০ রান করে মার্টিন গাপটিল ফিরে যাওয়ার দুই বল পর কেন উইলিয়ামসনের (৪) উইকেটও হারায় তারা। এই দুজনকেই বিদায় করেন ওবেদ ম্যাককয়।

তারপর ৭১ রানের বড় জুটি গড়েন কনওয়ে এবং ফিলিপস। তবে দুর্ভাগ্য কনওয়ের। ৩৪ বলে ৪২ রান তুলে ওডেন স্মিথের বলে লেগ বিফোর উইকেট হয়ে বিদায় নিতে হয়েছে তাকে। ইনিংসে ছিল দুটি চার ও তিনটি ছক্কার মার। কনওয়ে ফেরার পর উইকেটে এসে শুরু থেকেই বোলারদের ওপর চওড়া হন মিচেল। ফিলিপসও এগিয়ে যেতে থাকেন সমানতালে। এই দুজনের জুটিতে কিউইরা তোলে ৮৩ রান। ৪১ বলে চারটি চার ও ছয়টি ছক্কায় ৭৬ রান করেন ফিলিপস।

মিচেলের ব্যাটে আসে দুটি চার এবং চারটি ছক্কায় ২০ বলে ৪৮ রানের ইনিংস। এই দুজন আউট হয়ে গেলেও বড় লক্ষ্যে পৌঁছাতে কোনো বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডকে।

বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রান তোলে তারা। দলটির হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন ১১ নম্বরে ব্যাটিংয়ে নামা ম্যাককয়। এ ছাড়া রভম্যান পাওয়েল করেন ২১ রান। নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার এবং মাইকেল ব্রেসওয়েল। একটি করে উইকেট নেন টিম সাউদি এবং ইস সোধি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.