তালিকাচ্যূত হতে চায় সাভার রিফ্যাক্ট্ররিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাভার রিফ্যাক্ট্ররিজ লিমিটেড পুঁজিবাজার থেকে সেচ্ছায় তালিকাচ্যূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির পুঞ্জীভূত লোকসান ও ব্যবসার কাঁচামালের অভাবসহ বিভিন্ন কারণে সেচ্ছায় তালিকাচ্যূত হতে চায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটির পুঞ্জীভূত লোকসান রয়েছে ১ কোটি ৫৯ লাখ টাকার। কোম্পানিটির ব্যবসায় কাঁচামালের অভাব, স্থানীয় বাজারে চাহিদা কম, খুব অল্প উৎপাদন ক্ষমতা এবং আন্তর্জাতিক বাজারে ব্যবসা বন্ধের পরেও বাংলাদেশে ব্যবসা করা কষ্টসাধ্য হয়ে যায়।

কোম্পানিটি আরও জানায়, সাভার রিফ্যাক্ট্ররিজের পরিচালনা পর্ষদ প্রপার্টি, প্লান্ট এবং ইকুয়েপমেন্টের পুর্নমূল্যায়ন অনুমোদ করেছে। কোম্পানিটি রহমান মোস্তফা আলম অ্যান্ড চার্টার্ড অ্যাকাউন্ট দিয়ে সম্পদ পুর্নমূল্যায়ন করেছে।

সাভার রিফ্যাক্ট্ররিজ ব্যবসা বন্ধের জন্য সম্পদ পুর্নমূল্যায়ন করেছে। ৩১ মার্চ,২০২২ সমাপ্ত সময়ে কোম্পানিটির সম্পদের মূল্য ছিল ৪ কোটি ৫৯ লাখ ৫১ হাজার ২৫ টাকা। সম্পদ পুর্নমূল্যায়নের পর মূল্য দাড়িয়েছে ১৮ কোটি ৭১ লাখ ৭৮ হাজার ২৮০ টাকা।

অর্থাৎ সম্পদ পুর্নমূল্যায়নের পর উদ্বৃত্তের পরিমাণ দাঁড়িয়েছে ১৪ কোটি ১২ লাখ ২৭ হাজার ২৫৫ টাকা।

কোম্পানিটি সেচ্ছায় তালিকাচ্যূতির জন্য বাংলাদেশসিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও শেয়ারহোল্ডারদের সম্মতি নিবে।

অর্থসূচক/এসএ/

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...