জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা: নিহত ৫

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় পারগল সেনা ক্যাম্পের কাছে গেরিলা হামলায় সংঘর্ষে সেনাবাহিনীর তিন জওয়ান ও দুই গেরিলা নিহত হয়েছে। এ সময় আরও ৫ জওয়ান আহত হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) অজ্ঞাত গেরিলারা সেনা ক্যাম্পে ঢোকার চেষ্টা করে। এর পরেই পাল্টা গুলিবর্ষণ করে নিরাপত্তা বাহিনী। এতে দুই গেরিলা নিহত হয়। উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণের মধ্যে সেনাবাহিনীর তিন জওয়ানও নিহত হয়েছে।

ভারতের সংবাদ সংস্থা সূত্রে প্রকাশ, রাজৌরি থেকে ২৫ কিলোমিটার দূরে দুই সন্ত্রাসী একটি সেনা কোম্পানির অপারেটিং ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালায়। এতে উভয় হামলাকারী ও তিন জওয়ান নিহত হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলছে।

সেনা কর্মকর্তা সূত্রে বলা হয়েছে, সন্ত্রাসী হামলায় আহত সেনা সদস্যদের মধ্যে একজন কর্মকর্তাও রয়েছেন এবং তাকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ১৬ কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মনজিন্দর সিং একনাগাড়ে পরিস্থিতির দিকে নজর রেখেছেন।

গতকাল মধ্য কাশ্মীরের বাডগাম জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লস্কর-ই-তাইয়্যেবার ৩ গেরিলা নিহত হয়। সংঘর্ষস্থল থেকে অস্ত্র ও গুলিবারুদ উদ্ধার হয়েছে। সেই ঘটনার জের না মিটতেই এবার ফের গেরিলা হামলায় হতাহতের ঘটনা ঘটলো। খবর- পার্সটুডের

২০১৬ সালে জম্মু-কাশ্মীরের উরিতে সেনা সদর দফতরে ভয়াবহ গেরিলা হামলায় ১৯ জন সেনা জওয়ান নিহত হয়েছিল। এ সময়ে প্রায় ৩০ জওয়ান জন সেনা আহত হয়। এতে চার গেরিলা নিহত হয়।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...