বল হাতেও ব্যর্থ বাংলাদেশ ‘এ’ দল

মোহাম্মদ মিঠুন ছাড়া বাংলাদেশ ‘এ’ দলের আর কোনো ব্যাটার ক্যারিবিয়ান বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি। বাংলাদেশের অধিনায়ক এক প্রান্ত আগলে রাখার চেষ্টা করলেও বাকিদের আসা-যাওয়ার মিছিল থামেনি। মিঠুনের হাফ সেঞ্চুরির পরও ১৬৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এরপর বল হাতেও খুব একটা সুবিধা করতে পারেনি সফরকারীরা।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের ৬ উইকেটে ১৩৫ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটিংয়ে নেমে দিনের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় সফরকারীরা। মার্কইনো মাইন্ডলির বলে টেভিন ইমালচের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। সাজঘরে ফেরার আগে অবশ্য হাফ সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশের অধিনায়ক। ৫০ রান করা মিঠুন আউট হওয়ার সাজঘরে ফিরেছেন নাঈম হাসানও। মার্কইনোর বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ২৭ রানে আউট হন ডানহাতি এই ব্যাটার।

শেষ দিকে রেজাউর রহমান রাজা ১৩ রান করে ফিরলে ১৬৭ রানে অল আউট হয় বাংলাদেশ। সফরকারীদের ৬ ব্যাটার আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে। ক্যারবিয়ানদের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন মাইন্ডলি। তিনি একাই শিকার করেছেন ৫ উইকেট। তাছড়া গ্রিভসের ঝুলিতে গেছে ৩ উইকেট।

এরপর ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। এদিন ব্যাটারদের মতোই ব্যর্থ ছিলেন বাংলাদেশি বোলাররাও। মাহমুদুল হাসান জয়-সাইফ হাসানরা যেখানে ক্যারিবিয়ান বোলারদের সামলাতে গিয়ে হিমশিম খেয়েছেন সেই একই উইকেটে সাবলীল ভাবে ব্যাটিং করেছেন ক্যারিবিয়ান ব্যাটাররা। ৩ উইকেট হারিয়ে ১৬৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। সাত উইকেট হাতে নিয়ে এখনও ২ রানে পিছিয়ে আছে ক্যারিবিয়ানরা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট শিকার করেছেন নাঈম হাসান এবং রেজাউর রহমান রাজা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.