২ ঝড়ো ইনিংসে প্রোটিয়াদের জয়

রিজা হেনড্রিকস এবং এইডেন মার্করামের দুটি ঝড়ো হাফ সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ২১ রানে হারিয়েছে সাউথ আফ্রিকা। এই জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১১ রান তুলেছে সাউথ আফ্রিকা। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৭৪ রান আসে ওপেনার হেনড্রিকসের ব্যাটে। ৫৩ বলে খেলা এই ইনিংসে ছিল দশটি চার এবং একটি ছক্কার মার।

দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেন মার্করাম। ২৭ বলে খেলা এই ইনিংসে ছিল দুটি চার ও পাঁচটি ছক্কার মার। শেষদিকে ট্রিস্টান স্টাবস ১১ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া ৭ বলে ২১ রানে অপরাজিত থাকেন ডুয়ান প্রিটোরিয়াস।

আয়ারল্যান্ডের হয়ে মাত্র ৩১ রান খরচায় দুই উইকেট নেন গ্যারেথ ডিলানি। এ ছাড়া একটি করে উইকেট নেন অ্যান্ডি ম্যাকব্রাইন ও জশ লিটল।

লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৯০ রান তোলে আয়ারল্যান্ড। সর্বোচ্চ ৭৮ রান আসে লরকান টুকারের ব্যাটে। ৩৮ বলে খেলা এই ইনিংসে ছিল সাতটি চার ও পাঁচটি ছক্কার মার। এ ছাড়া জর্জ ডকরেল করেন ২৮ বলে ৪৩ রান। ইনিংসে ছিল দুটি চার এবং তিনটি ছক্কার মার। সাউথ আফ্রিকার হয়ে দুটি করে উইকেট নেন কেশভ মহারাজ, ওয়েইন পারনেল এবং তাবরাইজ শামসি।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...