ওসমানী মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত: আটক ২

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২ জনকে আটকের পর প্রশাসনের আশ্বাসে অবরোধ ও কর্মবিরতি সাময়িক স্থগিত করেছেন কলেজের শিক্ষার্থী ও শিক্ষানবিশ চিকিৎসকরা।

ওসমানী হাসপাতালের পরিচালক ও ওসমানী মেডিক্যাল কলেজের অধ্যক্ষের আশ্বাসে তারা আন্দোলন মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত করেছেন। আটক দুজন হলেন– নগরের মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মাহিদ হাসান রাব্বী (২৭) এবং কাজলশাহ এলাকার আবদুল হান্নানের ছেলে এহসান আহমদ (২২)।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ‘হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা তাদের পাঁচ দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবি বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে। তাদের দাবি বাস্তবায়ন করা হবে। ফলে তারা অবরোধ স্থগিত করেছেন।’

গত রোববার হাসপাতালের এক নারী শিক্ষানবিশ চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এক রোগীর ২ স্বজনকে পুলিশে দেওয়া হয়। সেই ঘটনার জেরে গতকাল সোমবার রাতে কয়েকজন দুর্বৃত্ত কলেজ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। হামলায় আহত ২ শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে রাতে শিক্ষার্থীরা মেডিকেল রোড অবরোধ করেন এবং হাসপাতালের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। কলেজের শিক্ষানবিশ চিকিৎসকরাও কর্মবিরতি ঘোষণা করে আন্দোলনে যোগ দেন। পরে হাসপাতালের পরিচালককে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...