ইংলিশদের হতাশ করে সিরিজ জিতল প্রোটিয়ারা

রিজা হেনড্রিকসের অসাধারণ ইনিংস এবং তাবরাইজ শামসির পাঁচ উইকেটের নৈপুণ্যে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে সাউথ আফ্রিকা। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জেতা হয়ে গেল প্রোটিয়াদের।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯১ রান তোলে সাউথ আফ্রিকা। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। দলের রানের খাতা খোলার আগেই, ইনিংসের তৃতীয় বলে বিদায় নেন কুইন্টন ডি কক। তারপর অবশ্য ৫৫ রানের জুটি গড়েন হেনড্রিকস এবং রাইলি রুশো। প্রোটিয়াদের গত ম্যাচে জেতানো রুশো এ দিন করেন ১৮ বলে ৩১ রান। তার বিদায়ের পর ৮৭ রানের বড় জুটি গড়েন হেনড্রিকস এবং এইডেন মার্করাম।

এই জুটিই মূলত প্রোটিয়াদের ইনিংসের সুর গড়ে দেয়। ৫০ বলে ৭০ রান করে হেনড্রিকস আউট হলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩৬ বলে ৫১ রান করেন মার্করাম। শেষদিকে ৯ বলে ২২ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড মিলার।

ইংলিশ বোলারদের মধ্যে ২৫ রান খরচায় তিন উইকেট নেন ডেভিড উইলি। লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ১৬.৪ ওভারে ১০১ রানে অলআউট হয় তারা।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ২৭ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাটে। এছাড়া জেসন রয় ১৭, অধিনায়ক জস বাটলার ১৪ ও ক্রিস জর্দান ১৪ রান করেন। মূলত তাবরাইজ শামসির ঘূর্ণিতে কুপোকাত হয় ইংল্যান্ড। প্রোটিয়া এই স্পিনার নেন ২৪ রান খরচায় পাঁচ উইকেট। ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি। তিন ম্যাচের সিরিজে মোট ১৮০ রান করে সিরিজ সেরার পুরস্কার জিতে নেন হেনড্রিকস।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...