ক্যাপিটেকের ২ ফান্ডের ১৫% ও ১২.৫০% নগদ লভ্যাংশ ঘোষণা

ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড পরিচালিত দুটি মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ফান্ড দুটির মধ্যে ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ড থেকে ৩০ জুন ২০২২ তারিখে সমাপ্ত বছরের জন্য ১৫% নগদ লভ্যাংশ দেবে। অন্যদিকে ক্যাপিটেক পদ্মা পি. এফ. শারিয়াহ ইউনিট ফান্ড দেবে ১২.৫০% নগদ লভ্যাংশ। বিগত অর্থবছরে ঘোষিত নগদ লভ্যাংশের হার যথাক্রমে ১৫% এবং ৭% ছিল।

ক্যাপিটেক পপুলার লাইফ ইউনিট ফান্ড এর ৩০ জুন ২০২২ তারিখে শেষ হওয়া অর্থ বছরের জন্য ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.৯২ টাকা, এনএভি (মার্কেট প্রাইস) ১২.৮৫ টাকা, এনএভি (কস্ট প্রাইস) ১২.৪৭ টাকা যা আগের বছরের একই সময়ের জন্য যথাক্রমে ২.১০ টাকা, ১২.৩৭ টাকা এবং ১২.০৪ টাকা ছিল।

ক্যাপিটেক পদ্মা পি. এফ. শারিয়াহ ইউনিট ফান্ড এর ৩০ জুন ২০২২ তারিখে শেষ হওয়া অর্থ বছরের জন্য ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.৭৩ টাকা, এনএভি (মার্কেট প্রাইস) ১২.১৯ টাকা, এনএভি (কস্ট প্রাইস) ১২.২৮ টাকা যা আগের বছরের একই সময়ের জন্য যথাক্রমে ০.৭২ টাকা, ১০.৮১ টাকা এবং ১১.৫৯ টাকা ছিল। এক্ষেত্রে আগের অর্থবছরের তুলনায় ইপিইউ ২৪০% বৃদ্ধি পেয়েছে।

ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের একজন কর্মকর্তার সাথে কথা বলে জানা যায় যে, কোম্পানির চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা হাসান রহমান তার টিম সহ সম্পূর্ণ দক্ষতার সাথে এবং কার্যকরভাবে তহবিল পরিচালনার নতুন ধারণা এবং উপায় উদ্ভাবনের জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। ফলস্বরূপ, কোভিড-১৯ মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য আর্থিক বাজারের সাম্প্রতিক অস্থিরতা সত্ত্বেও ক্যাপিটেক তাদের ইউনিটহোল্ডারদের বিনিয়োগের সর্বোচ্চ রিটার্ন প্রদান করে আসছে। এছাড়া তারা ভবিষ্যতেও ধারাবাহিকভাবে নগদ লভ্যাংশ প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...