ভারতকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে বাংলাদেশ। বুধবার ভারতের ভুবনেশ্বরে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে ২-১ গোলে হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

ম্যাচের ৩ গোলই হয়েছে প্রথমার্ধে। বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেছেন পিয়াস আহমেদ নোভা। ভারতের পক্ষে গোল করেন গুরকিরাত সিং।

ম্যাচে বাংলাদেশ গোল করে এগিয়ে যায় ম্যাচের ২৯ মিনিটে। ইমরান খানের লংবল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-পায়ের প্লেসিংয়ে গোল করেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা।

ভারত ম্যাচে ফিরে এসেছিল ৩৫ মিনিটে। তবে ৪৫ মিনিটে বাংলাদেশ পেনাল্টি পেলে নোভা গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে দেন বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু স্কোরবোর্ডের সংখ্যা আর বদলায়নি। ম্যাচটি ছিল তুমুল উত্তেজনাপূর্ণ। দুইবার ম্যাচে হয়েছে হাতাহাতি। দুইবার ভারতের খেলোয়াড়রা বাংলাদেশের একাধিক খেলোয়াড়কে ধাক্কা দিয়েছেন।

বাংলাদেশ দুটি পরিবর্তন করলেও আক্রমণ বাড়াতে ভারত চার চারজন খেলোয়াড় পরিবর্তন করে। তবে স্বাগতিকরা আর ম্যাচে ফিরতে পারেনি। বাংলাদেশের এটি দ্বিতীয় জয়। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশ টেবিলের শীর্ষে। এই জয়ে ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেলো বাংলাদেশ।

মো. আসিফ, তানভীর হোসেন, শাহীন মিয়া, আজিজুল হক, ইমরান খান, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, পিয়াস আহমেদ নোভা, মইনুল ইসলাম (জনি), নাহিয়ান (হাসান জুম্মন নিঝুম) ও আক্কাস আলী।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...