আরেকজনের হয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে ২ শিক্ষার্থী আটক

জালিয়াতির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ দুজনকে আটক করা হয়েছে। বর্তমানে তাদের প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মঙ্গলবার (২৬ জুলাই) মানবিক ইউনিটভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। আটক দুজন হলেন- এখলাছুর রহমান ও মো. সজিব। এর মধ্যে এখলাছুর ঢাবির সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি জয়পুরহাটের পাঁচবিবি এলাকার বাসিন্দা আবুল কাশেমের ছেলে। অন্যদিকে, সজিব ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে। তিনি শিক্ষার্থী হলেও কোথায় পড়াশোনা করেন সেটি এখনও জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার্থী ছিলেন লিমন নামে একজন। তার সিট পড়েছিল ড. এম এ ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনে। তবে তার পরিবর্তে প্রক্সি দিতে আসেন এখলাছুর। পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়।

অন্যদিকে, দ্বিতীয় শিফটের পরীক্ষায় ড. সত্যেন্দ্রনাথ বসু অ্যাকাডেমিক ভবনে সিট পড়ে তানভীর আহমেদ নামে এক শিক্ষার্থীর। যার রোল নম্বর-৩৯৫৩৪। তবে তার পরিবর্তে পরীক্ষা দিতে আসেন বাংলার শিক্ষার্থী মো. সজিব। পরীক্ষা চলাকালে র‍্যাব তাকে আটক করে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ‘এ ইউনিটের প্রথম গ্রুপের পরীক্ষা চলাকালে সন্দেহ হওয়ায় দুজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য এখন তাদের প্রক্টর দফতরে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার আগে আমরা তাদের বিষয়ে বিস্তারিত জানাতে চাচ্ছি না।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.