‘বিনিয়োগ ঘাটতি পূরণে বিদেশি বন্ধুদের সহায়তা প্রয়োজন’

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আগামীতে এসডিজি গোল পূরণের জন্য বড় চ্যালেঞ্জ বিনিয়োগ ঘাটতি। বিনিয়োগ ঘাটতি পূরণ করার জন্য আমাদের বিদেশি বন্ধুদের সহায়তা প্রয়োজন।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সেলিব্রেটি হলে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ব্লুমবার্গ এল.পি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে ‘জাতীয় ব্র্যান্ডিং: বিশ্বব্যাপী নতুন প্রতিভা এবং বিনিয়োগের আকর্ষণ’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের আগের খারাপ সময় কেটে গেছে, আমরা এখন অনেক এগিয়ে। ২ বছর আগে ব্র্যান্ডিং বাংলাদেশ শুরু করেছিলাম তা এখন একটা ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে। এজন্যই ব্লুমবার্গ আমাদের সাথে কাজ করতে এসেছে, এজন্যই পররাষ্ট্র মন্ত্রণালয় বিএসইসির সাথে কাজ করছে।

তিনি বলেন, রোড শো গুলোর ফিডব্যাক আমরা এসডিজি গোলে দেখতে পাবো। আজ অ্যান্ড্রু বগসের প্রেজেন্টেশন দেখেছি। তিনি বাংলাদেশে যেসব ভালো জিনিস দেখেছেন তা স্পষ্টভাবে বলেছেন। পাশাপাশি জরিপের ফলাফল কি তাও জানিয়েছেন। আর মিসেস সুনিতা বাংলাদেশে যা পর্যবেক্ষণ করেছেন তা বলেছেন এবং কেনো তারা এখন বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বে কাজ করছেন সেটাও জানিয়েছেন।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।

সেমিনারটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সেলিব্রেটি হলে অনুষ্ঠিত হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্লুমবার্গের আঞ্চলিক কৌশলের প্রধান অ্যান্ড্রু বগস।

এ ছাড়া এ সময় সরকারি ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, আর্থিক প্রতিষ্ঠান এবং বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায়ের প্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমআর/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...