সোহান যোগ্য বলেই ওকে অধিনায়কত্ব দেয়া হয়েছে: সাকিব

আসন্ন জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করবেন নুরুল হাসান সোহান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এমন চিন্তাধারাকে স্বাগত জানিয়েছেন সাকিব আল হাসান। শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্যই টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেয়া হয়েছে সোহানকে। সেই সঙ্গে শুক্রবার আসন্ন জিম্বাবুয়ে সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলও ঘোষণা করেছে বিসিবি। মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে টি-টোয়েন্টি দলের বাইরে রাখা হয়েছে আরেক সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিমকেও।

সোহানের অধিনায়কত্ব পাওয়া প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমি তো মনে করি ও (সোহান) যোগ্য এবং বিসিবি মনে করেছে ও ভবিষ‌্যতে বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে, এজন‌্য ওকে অধিনায়কত্ব দিয়েছে। আমি ওকে শুভকামনা জানাচ্ছি। আশা করি জিম্বাবুয়ে সিরিজ ওর জন‌্য ভালো একটা চ‌্যালেঞ্জ হবে এবং সেই চ্যালেঞ্জটা উতরে যেতে পারবে। টেস্টে আমাদের সময় লাগবে। ভালো করার জন‌্য সময় লাগবে। ট্র্যানজেকশন একটা সময়ের মধ‌্য দিয়ে দল যাওয়ার একটা সম্ভাবনা আছে। তাই আমাদের একটু সময় লাগবে।’

সাকিব আল হাসান এই পুরো সিরিজ থেকেই বিশ্রাম নিয়েছেন। ফলে তাকে বিবেচনার কোনো সুযোগই ছিল না বিসিবির সামনে। তবে জোর গুঞ্জন আছে, জিম্বাবুয়ে সিরিজ শেষে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে বাদ দিয়ে নেতৃত্ব তুলে দেয়া হবে সাকিবের কাঁধে। মূলত তারুণ্য নির্ভর একটি দলকেই জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলতে পাঠাচ্ছে বিসিবি। টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে পেসার হাসান মাহমুদ ও পারভেজ হোসেন ইমনকে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...