এশিয়ামানির সেরা ডোমেস্টিক ব্যাংক পুরষ্কার পেলো ইস্টার্ন ব্যাংক

বিশ্বের অন্যতম আর্থিক প্রকাশনা- এশিয়ামানি কর্তৃক বাংলাদেশের ‘সেরা ডোমেস্টিক ব্যাংক ২০২২’ নির্বাচিত হয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। এই নিয়ে টানা দু’বার এই সম্মাননা লাভ করে ব্যাংকটি।

বুধবার (২০ জুলাই) ব্যাংকটির পাঠানো এক সংবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার বলেন, “পরপর দুই বার এশিয়ামানি পুরষ্কার লাভ করে আমরা সত্যিকার অর্থেই আনন্দিত এবং অনুপ্রাণিত। এই পুরস্কারটি ব্যাংকিং এক্সিলেন্স অর্জনে আমাদের দলীয় প্রচেষ্টা এবং যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় আমাদের সক্ষমতার স্বীকৃতি বলে মনে করি”।

তিনি আরো বলেন, “ সম্প্রতি ইউরোমানির কাছ থেকেও আমরা বাংলাদেশের সেরা ব্যাংকের স্বীকৃতি লাভ করেছি। তবে বর্তমান গতিশীল এবং প্রতিদ্বন্দিতাপূর্ণ পৃথিবীতে এ সকল প্রাপ্তি নিয়ে আত্মতুষ্টিতে ভোগার কোনও অবকাশ নেই। গ্রাহকদের সর্বাধুনিক ব্যাংকিং সেবা প্রদানে ইবিএল অব্যাহতভাবে প্রযুক্তি ও ইনোভেশন খাতে বিনিয়োগ করে যাচ্ছে”।

উল্লেখ্য, কোভিড ১৯ পরিস্থিতিতে ইবিএল তার পরিচালন ব্যয় সামাল দিয়েও ২০২১ সালে টিয়ার-১ মূলধন পূর্ববর্তী বছরের তুলনায় ১১.৪০ শতাংশ থেকে বৃদ্ধি করে ২৬.১০ বিলিয়ন টাকায় উন্নীত করেছে। এ নিয়ে ব্যাংকটির মোট সম্পদের পরিমান দাঁড়িয়েছে ৩৮৮.৮০ বিলিয়ন টাকা যা পূর্ববর্তী বছরের তুলনায় ১৫.৪০ শতাংশ বেশি।

একই বছর ব্যাংকের নীট মুনাফা ১৩.৫০ শতাংশ বৃদ্ধি পায়, একই সঙ্গে রিটার্ণ আর্ণ ইকুইটি পূর্ববর্তী বছরের তুলনায় বৃদ্ধি পেয়ে ১৫.৫০ শতাংশে উন্নীত হয়। ২০২১ সালে ইবিএল শেয়ারধারীদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এটা  ছিল বাংলাদেশের ব্যাংকিং শিল্পে সর্বোচ্চ।

অর্থসূচক/এইচডি/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.