স্টোকসের বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের হার

বেন স্টোকসের বিদায়ী ম্যাচে ৬২ রানে হেরেছে ইংল্যান্ড। চেষ্টার লি স্ট্রিটে র‍্যাসি ভ্যান ডার ডাসেনের অনবদ্য সেঞ্চুরিতে ম্যাচটি জিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

টস জিতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩৩৩ রান করে দক্ষিণ আফ্রিকা। দলটির হয়ে সর্বোচ্চ ১৩৪ রান করেন ডাসেন। ১১৭ বলে খেলা এই ইনিংসে ছিল দশটি চারের মার। এছাড়া ৭৭ রান আসে এইডেন মার্করামের ব্যাটে। ৬১ বলে খেলা এই ইনিংসে ছিল ৯টি চারের মার। ওপেনার জানেমান মালানের ব্যাটে আসে ৫৭ রান। ৭৭ বলে খেলা ইনিংসে ছিল পাঁচটি চারের মার।

শেষদিকে ১৪ বলে অপরাজিত ২৫ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড মিলার। ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৩০ রান খরচায় দুই উইকেট নেন লিয়াম লিভিংস্টোন। বিদায়ি ম্যাচে পাঁচ ওভারে ৪৪ রান দেন স্টোকস।

ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতেই ১০২ রান তোলে তারা। জেসন রয়ের ব্যাটে আসে ৬২ বলে ৪৩ রানের ইনিংস। আরেক ওপেনার জনি বেয়ারস্টো করেন ৭১ বলে ৬৩ রান।

তিনে নামা জো রুটের ব্যাটে আসে ইনিংস সর্বোচ্চ ৮৬ রান। ৭৭ বলে খেলা ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার। বিদায়ী ম্যাচে স্টোকসের ব্যাটে আসে ১১ বলে ৫ রান। মূলত উদ্বোধনী জুটি ভাঙার পরই খেই হারায় ইংল্যান্ড। তারপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি। শেষপর্যন্ত ৪৬.৫ ওভারে ২৭১ রানে অলআউট হয় তারা। প্রোটিয়াদের হয়ে ৫৩ রান খরচায় চার উইকেট নেন অ্যানরিখ নরকিয়া। দুটি করে উইকেট নেন তাবরাইজ শামসি ও মার্করাম।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.