লক্ষ্য ৩৬১, আয়ারল্যান্ড হারল ১ রানে

লক্ষ্য ৩৬১। দুই সেঞ্চুরিতেও সেই লক্ষ্য তাড়া করতে পারল না আয়ারল্যান্ড। শেষ বলে যখন ৩ রানের প্রয়োজন, তখন এক রান পেয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের। মাত্র এক রানে জিতে আইরিশদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই অধিনায়ক অ্যান্ডি বালবির্নির উইকেট হারায় আইরিশরা। ব্যক্তিগত ২৬ রানে ফিরে যান অ্যান্ডি ম্যাকব্রাইন। তারপর ১৭৯ রানের জুটি গড়েন ম্যাচের দুই সেঞ্চুরিয়ান পল স্টার্লিং এবং হ্যারি টেক্টর। ১০৩ বলে ১২০ রান করে ম্যাট হেনরির বলে ফিরে যান স্টার্লিং। ইনিংসে ছিল ১৪টি চার ও পাঁচটি ছক্কার মার। বাকি সময়ে গ্যারেথ ডিলানি, লরকান টাকারদের সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান টেক্টর। কিন্তু জয় এনে দিতে পারেননি তিনি।

১০৬ বলে ১০৮ রান করে মিচেল সান্টনারের বলে বোল্ড হয়ে ফেরেন টেক্টর। ডিলানি ১৬ বলে ২২, টাকার ১৫ বলে ১৪ ও শেষদিকে জর্জ ডকরেল ১৭ বলে ২২ রান করে ম্যাচ জমিয়ে রাখেন। কিউইদের হয়ে ৬৮ রান খরচায় চার উইকেট নেন হেনরি। তিনটি উইকেট নেন সান্টনার।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ৩৬০ রান করে নিউজিল্যান্ড। ১২৬ বলে ১৫টি চার ও দুটি ছক্কায় ১১৫ রান করেন মার্টিন গাপটিল। ৫৪ বলে ৭৯ রান করেন হেনরি নিকোলস। এ ছাড়া গ্লেন ফিলিপস ৩০ বলে ৪৭, ফিন অ্যালেন ২৮ বলে ৩৩ ও ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম ২৬ বলে ৩০ রান করেন। আয়ারল্যান্ডের হয়ে ৮৪ রান খরচায় দুই উইকেট নেন জস লিটেল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.