কোহলির রেকর্ড ভেঙ্গে দিলেন বাবর

টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে দীর্ঘ সময় ধরে শীর্ষে থাকার রেকর্ডটি এতদিন বিরাট কোহলির দখলে ছিল। এবার সেই রেকর্ড ভেঙ্গে দিলেন বাবর আজম। মোট ১ হাজার ১৩ দিন টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন কোহলি। যা এই সংস্করণের ক্রিকেটে কোনো ব্যাটারের দীর্ঘ দিন শীর্ষে থাকার রেকর্ড ছিল। তবে গত সপ্তাহে প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ভারতের সাবেক এই অধিনায়ককে ছাড়িয়ে যান বাবর।

শ্রীলঙ্কা সফরের আগে বাবরের এই রেকর্ড নিয়ে তার কাছে জানতে চান এক সাংবাদিক। সেই পাকিস্তানি সাংবাদিক বলেন, ‘বিরাট কোহলির একটি রেকর্ড আপনি ভেঙ্গেছেন।’ তার কথা শেষ না হতেই, বাবর জিজ্ঞাসা করেন, ‘কোনটি’। কহলির রেকর্ড ভাঙ্গার পরও জানতেন না বাবর।

এমন রেকর্ডের পর সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি এটির জন্য। অনেক পরিশ্রম জড়িয়ে আছে এতে এবং এজন্যই এটা করতে পেরেছি। সবসময়ই চেষ্টা থাকে ভালো পারফরম্যান্স দেয়ার।’

সাদা বলের ক্রিকেটে কোহলির বেশ কয়েকটি রেকর্ড ইতোমধ্যেই নিজের করে নিয়েছেন বাবর। আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এখন তিনি আছেন শীর্ষে, টেস্টে আছেন চার নম্বরে। টেস্টে এটিই তার সেরা র‍্যাঙ্কিং।

এদিকে পাকিস্তানের সামনে এখন শ্রীলঙ্কা সফর। লঙ্কানদের বিপক্ষে সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করছেন বাবর। শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। ১৬ জুলাই শুরু হবে প্রথম টেস্ট।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...