শীর্ষ দশ টেকসই ব্যাংকের স্বীকৃতি পেলো মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডকে (এমটিবি) শীর্ষ টেকসই ব্যাংকের স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে ‘সাসটেইনেবল রেটিং রিকগনিশন অনুষ্ঠান’ শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ব্যাংক গভর্নর ফজলে কবির এমটিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মো. খালিদ মাহমুদ খানকে স্বীকৃতি স্মারক প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো.নাছের, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, অতিরিক্ত পরিচালক চৌধুরী লিয়াকত আলী। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নূরুন নাহার।

অনুষ্ঠানে মো. খালিদ মাহমুদ খান বলেন, ‘এই স্বীকৃতি আমাদের জন্য ব্যাপক উৎসাহের উৎস হিসেবে কাজ করবে। টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে, আমরা পরিবেশ-বান্ধব প্রকল্পে অর্থায়ন ও সবুজ অর্থায়নে গুরুত্ব দিয়ে থাকি। ব্যাংকের সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের ক্ষেত্রে আমরা সমাজ, দেশ ও দেশের মানুষের জন্য বিভিন্ন সিএসআর খাতসমূহ-সহ মূলত শিক্ষা, স্বাস্থ্য ও দূর্যোগ ব্যবস্থাপনার ক্ষেত্রে কাজ করে থাকি।’

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে শীর্ষ দশটি সাস্টেইনেবল ব্যাংকের একটি হিসেবে স্বীকৃতি প্রদানের জন্য তিনি বাংলাদেশ ব্যাংককে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ২০২১ ও ২০২০ সালের সাসটেইনেবিলিটি রেটিং অনুযায়ী বাংলাদেশ ব্যাংক ব্র্যাক ব্যাংককে এই মর্যাদাপূর্ণ পুরস্কার প্রদান করে। ২০২০ সাল থেকে বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট পরিবেশ রক্ষা, সামাজিক রূপান্তর, জলবায়ু পরিবর্তন ও সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ক্ষেত্রে অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে প্রতি বছর ১০টি ব্যাংক ও পাঁচটি আর্থিক প্রতিষ্ঠানকে এই স্বীকৃতি দিয়ে আসছে।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.