বাংলাদেশের এলোমেলো ব্যাটিংয়ের পর পরিত্যক্ত ম্যাচ

বেরসিক বৃষ্টির কারণে প্রায় ২ ঘণ্টা পর মাঠে গড়ায় খেলা। টস হেরে ব্যাটিং করতে নামা বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতাও চিত্রপট বদলায়নি এদিনও। সাকিব আল হাসের আক্রমণাত্বক ব্যাটিংয়ে ভালো শুরুর পর হঠাৎই ছন্দপতন। শেষ দিকে নুরুল হাসান সোহানের ঝড়ো ইনিংসে কেবলই একশ পেরোয় বাংলাদেশ। সফরকারীদের এমন ব্যাটিং ব্যর্থতার দিনে অবশ্য ব্যাটিং করার সুযোগ মিলেনি ওয়েস্ট ইন্ডিজের। ভেজা মাঠের সঙ্গে পর্যাপ্ত সময় না থাকায় দুই অধিনায়কের সঙ্গে আলোচনা করে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা।

ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেট হারায় সফরকারীরা। আকেল হোসেন অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপার ডেভন থমাসের গ্লাভসে ক্যাচ দিয়ে ফেরেন ২ রান করা মুনিম শাহরিয়ার। ডানহাতি এই ব্যাটার ফেরার পর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের ওপর চড়াও হন এনামুল হক বিজয়। তাদের দুজনের দারুণ ব্যাটিংয়ে প্রথম তিন ওভারে ৩২ রান তোলে বাংলাদেশ। তবে সাকিব ও বিজয়ের জুটি ভাঙেন ওবেড ম্যাককয়। বাঁহাতি এই পেসারের প্রথম বলে চার মারলেও তৃতীয় বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন বিজয়। তৎক্ষণাৎ রিভিউ নিলেও শেষ রক্ষা হয়নি তার। নিজের ফেরার ম্যাচে ১৬ রান করেছেন বিজয়।

ডানহাতি এই ব্যাটার ফেরার পর চারে নেমে জ্বলে উঠতে পারেননি লিটন দাস। আক্রমণাত্বক ব্যাটিংয়ে সাকিব রান তুললেও সুবিধা করতে পারেননি লিটন। রোমারিও শেফার্ডের অফ স্টাম্পের বাইরের শর্ট বলে পুল করতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ১৪ বলে ৯ রান করা ডানহাতি এই ব্যাটার। লিটনের বিদায়ের পর আউট হয়েছেন আক্রমণাত্বক হয়ে ওঠা সাকিব।

হেইডেন ওয়ালশ জুনিয়রের গুগলিতে তুলে মারতে গিয়ে নিক করে উইকেটকিপারের গ্লাভসে ক্যাচ দেন বাঁহাতি এই ব্যাটার। সমান দুটি করে ছক্কা ও চারে ১৫ বলে ২৯ রান করে ফেরেন সাকিব। এরপরই শুরু হয় বৃষ্টি। বেরসিক বৃষ্টি থামায় খেলার সিদ্ধান্ত হলেও কমানো হয় ওভার। প্রতি ইনিংসের দৈর্ঘ্য করা ১৪ ওভারে। বৃষ্টি শেষে খেলা শুরু হওয়ার পর প্রথম বলেই আউট হয়েছেন আফিফ হোসেন ধ্রুব।

বড় ইনিংস খেলতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। শেফার্ডের অফ স্টাম্পের বাইরের ফুলার লেংথ ডেলিভারিতে উইকেট দিয়ে এসেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। ডানহাতি এই ব্যাটার করেছেন ১৩ বলে ৮ রান। একই ওভারে পঞ্চম বলে উইকেটকিপারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন শেখ মেহেদি হাসান। শুরুতে আম্পায়ার আউট না দিলে রিভিউ নেয় ওয়েস্ট ইন্ডিজ।

রিপ্লেতে দেখা যায় বল উইকেটকিপারের গ্লাভস বন্দি হওয়ার আগে ব্যাটকে স্পর্শ করে। তাতে ১ রান করে ফিরে যেতে হয় মেহেদিকে। ডানহাতি এই ব্যাটারের বিদায়ের পর ওডেন স্মিথের এক ওভারে দুই ছক্কা মারেন নুরুল হাসান সোহান। ওভারের পঞ্চম বলে আবারও উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ১৬ বলে ২৫ রান করা ডানহাতি এই ব্যাটার।

বাংলাদেশের ইনিংসের শেষ ওভারের আগে আবারও হানায় দেয় বৃষ্টি। এরপর বাংলাদেশের ইনিংস শেষ ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা। বৃষ্টি থামলেও আর শুরু হয়নি খেলা। দুই অধিনায়কের সঙ্গে আলাপ করে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...