ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলবেন না সাকিব আল হাসান, এমন গুঞ্জন ছিল বেশ কয়েক দিন আগে থেকেই। নাজমুল হাসান পাপন জানালেন সেটার জন্য ছুটিও চেয়েছেন সাকিব। লিখিত না দিলেও ছুটির কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরীকে জানিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

বর্তামানে বাংলাদেশ দল অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজে। এই সফরে যাওয়ার আগেই ওয়ানডে সিরিজ থেকে মৌখিকভাবে ছুটি চেয়েছিলেন সাকিব। তবে এ প্রসঙ্গে এখনও পর্যন্ত বিসিবিকে আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ নয়। এটা কেবলই দ্বিপাক্ষিক সিরিজ। এর ফলে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে খেলার আগ্রহ নেই সাকিবের। তাই আগে থেকেই এই সিরিজের সময়ে ছুটি চেয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

পাপন বলেন, ‘আমি শুনেছি, সে (সাকিব) জালাল ভাইকে বলেছে, ওয়ানডে সিরিজ না ও খেলতে পারে। আগেই বলে গেছে। সে এখন পর্যন্ত বোর্ডে আর এটা নিয়ে কথা বলেনি। আজ-কাল তার সঙ্গে কথা বললেই আমি বুঝতে পারব। আনুষ্ঠানিকভাবে বোর্ডকে কিছু বলেনি। তবে ওটা আনুষ্ঠানিক ধরতেও পারেন। সে মৌখিকভাবে বলেছে, জালাল ভাইকে।’

বাংলাদেশের বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার আছেন, যারা তিন ফরম্যাটেই নিয়মিত খেলেন। বছররের প্রায় বেশিরভাগ সময়ই এখন ব্যাস্ত থাকে বাংলাদেশ দল। তাই পাপন বলেন, ‘আমি তা মনে করি না (অভিজ্ঞদের ছুটি কোনো বাজে দৃষ্টান্ত তৈরি করবে)। র‍্যাঙ্কিংয়ের ( আইসিসি সুপার লিগের) অংশ নয়, সেসব জায়গায় অভিজ্ঞ ক্রিকেটাররা যদি ছুটি চায় তাহলে ভালো। এমনিতে আমরাও নতুন ছেলেদের সুযোগ করে দেয়ার সুযোগ পাই। এটা তো আমাদের উপর নির্ভর করে না। আগে জানতে হবে তাদের জায়গায় খেলোয়াড় আছে কি না। সব কিছু চিন্তা করে তারপর। আমাদের ভাবনায় আছে, তাদের (অভিজ্ঞদের) তো একটু বিশ্রাম দরকার।’

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...