এনআরবিসি ব্যাংকের বোনাসে বিএসইসির সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক লিমিটেড ঘোষিত বোনাস লভ্যাংশ অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ব্যাংকটি গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ সহ সাড়ে ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল।

ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ১৩ এপ্রিল অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিধি অনুসারে, কোনো কোম্পানি বোনাস লভ্যাংশ ঘোষণা করলে এর যৌক্তিকতা তুলে ধরে তা অনুমোদনের জন্য বিএসইসির কাছে আবেদন করতে হয়। বিএসইসি সম্মতি দিলেই কেবল ওই লভ্যাংশ বিতরণ করা যায়।

বিএসইসির অনুমোদন পাওয়ার প্রেক্ষিতে বোনাস লভ্যাংশ প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে ১৩ জুলাই রেকর্ড তারিখ নির্ধারণ করেছে। মঙ্গলবার (২৮ জুন) অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে এই রেকর্ড তারিখ চূড়ান্ত করা হয়। আগামী ১৩ জুলাই যেসব বিনিয়োগকারীর বিও হিসাবে এনআরবিসি ব্যাংকের শেয়ার থাকবে, তারা ওই সাড়ে ৭ শতাংশ বোনাস পাবেন।

অন্যদিকে ঘোষিত সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ ইতোমধ্যে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে এনআরবিসি ব্যাংক সূত্রে জানা গেছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.