মিথ্যাচারের প্রতিবাদ আইডিইবির

বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও অসত্য তথ্যের ভিত্তিতে মিথ্যাচার করায় প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ (আইডিবি)।

আব্দুর রব ভূঞা, খন্দকার মাইনুর রহমান ও আব্দুল হক অনৈতিক ও অবৈধভাবে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ ও আইডিইবির অফিসের নাম ব্যবহার করে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন থেকে আইডিইবি এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান শেখ হাসিনার অনুমোদিত বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের মূল নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও অসত্য তথ্যের ভিত্তিতে চরম মিথ্যাচার করেছে এমন অভিযোগে তার তীব্র প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ খবির হোসেন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে উল্লেখ করা হয়, সংবাদ সম্মেলনে আইডিইবি’র বর্তমান নেতৃবৃন্দের বিরুদ্ধে যে অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরা হয়েছে তা সম্পূর্ণ কাল্পনিক ও বানোয়াট। নেতৃবৃন্দ বলেন, আইডিইবি’র বার্ষিক আয় ব্যয়ের হিসাব সরকার অনুমোদিত অডিট ফার্মের মাধ্যমে প্রতিবছর নিরীক্ষা করা হয়, যেখানে কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলা হয় নি। বিগতদিনে আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনকে ঘিরে যে সমস্ত অভিযোগ উত্থাপন করা হয়েছে, বাস্তবে এর কোন ভিত্তি নেই। বরং, স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে ব্যাপক সংখ্যক সদস্য প্রকৌশলীর অংশগ্রহণে ২০২৩-২০২৫ টার্মের নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

আইডিইবির বর্তমান কেন্দ্রীয় কমিটি প্রধানমন্ত্রীরআর্শীবাদপুষ্ট ও আদেশ নির্দেশ অনুযায়ী দেশ জাতির কল্যাণে নিরলসভাবে দায়িত্ব পালন করছে। আইডিইবির কল্যাণকর কার্যক্রমের মাধ্যমে দেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা যখন জাতীয় ও আন্তর্জাতিকভাবে ব্যাপক সুনাম অর্জন করেছে, সেটাকে ব্যাহত করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ক্ষতি করার হীন উদ্দেশ্যে প্রতিক্রিয়াশীলচক্র ব্যক্তি স্বার্থ উদ্ধারের জন্য এধরনের মিথ্যাচার করেছে। ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা এ ধরনের মিথ্যাচার ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে। জাতির বৃহত্তর স্বার্থে এধরনের হীন, সংগঠন পরিপন্থী কাজ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানিয়েছেন।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.