২৩ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে টি-টেন লিগ

চলতি বছরের ২৩ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে আবুধাবি টি-টেন লিগ। ৪ ডিসেম্বর পর্যন্ত মাঠে গড়াবে দশ ওভারের ম্যাচের জমকালো এই টুর্নামেন্টটি। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে আবুধাবি টি-টেন লিগ আয়োজকরা।

এ নিয়ে ষষ্ঠ বারের মতো মাঠে গড়াতে যাচ্ছে জনপ্রিয় এই আসর। বরাবরের মতোই আসরে অংশ নিচ্ছে ছয়টি ফ্র্যাঞ্চাইজি- ডেকান গ্ল্যাডিয়েটর্স, দিল্লি বুলস, চেন্নাই ব্রেভস, বাংলা টাইগার্স, নর্দান ওয়ারিয়র্স এবং টিম আবুধাবি।

আবুধাবি ক্রিকেটের প্রধান নির্বাহী ম্যাট বাউচার বলেন, ‘আবুধাবি টি-টেনের বিগত কয়েকটি সংস্করণ প্রমাণ করেছে যে, দশ ওভারের ক্রিকেট বেশ লাভজনক আসর এবং এতে আন্তর্জাতিক দর্শকদের আকৃষ্ট করা হয়েছে। গত বছর স্পন্সরশিপ মূল্য ২৭৯.৩ মিলিয়ন ডলার এবং লিগের অর্থনৈতিক প্রভাবের মূল্য এখন ৬২১.২ মিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। আবুধাবি টি-টেন জড়িত সকলের জন্য উল্লেখযোগ্য মুনাফা আনতে চলেছে’

গতবারের আবুধাবি প্রিমিয়ার লিগে করোনার প্রকোপের মাঝেই অনুষ্ঠিত হয়েছিল। পরিকল্পিত জৈব সুরক্ষা বলয়ের মাঝে খেলেছিলেন বিশ্বের সেরা ক্রিকেটাররা। এবারও জৈব বলয়ের মাঝে হতে পারে এই আসরটি। সবকিছু ঠিকঠাক থাকলে এবারও জনপ্রিয় এই আসরে খেলতে দেখা যাবে ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, ওয়াহাব রিয়াজ, লিয়াম লিভিংস্টোন, ফাফ ডু প্লেসি এবং মঈন আলীদের। এবারও আসরের ফরম্যাট একই থাকবে। অর্থাৎ, লিগে দশটি ম্যাচ খেলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল প্লে-অফে খেলবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.