স্ট্যান্ডার্ড চার্টার্ড ও গ্রীন ডেল্টা সিকিউরিটিজ’র মধ্যে চুক্তি

গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের (জিডিএসএল) অর্থ সংগ্রহ পদ্ধতি ও পরবর্তী সমন্বয় প্রক্রিয়া স্বয়ংক্রিয় করার লক্ষ্যে জিডিএসএল ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির অধীনে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জিডিএসএল-কে একটি ভার্চুয়াল অ্যাকাউন্ট ফর কালেকশন (ভ্যাক-ভিএসি) সল্যুশন প্রদান করবে। এই এন্ড-টু-এন্ড সল্যুশনটি বিনিয়োগকারীদের কাছ থেকে জিডিএসএলের তহবিল সংগ্রহ প্রক্রিয়াটিকে ডিজিটাইজ করবে। এই প্রযুক্তির সুফল হিসেবে মুহুর্তের মধ্যেই অর্থ সংগ্রহ সংক্রান্ত সকল তথ্যের নোটিফিকেশন বিনিয়োগকারী ও অন্যান্য স্টেকহোল্ডারদের কাছে পৌঁছাবে।

এ সময় স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের কান্ট্রি হেড অব ট্রানজেকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “বাংলাদেশে ব্যাংকিং খাতে প্রথম ক্রেডিট কার্ড চালু করা থেকে প্রথম ক্রেডিট লেটার ইস্যু করার মতো উদ্ভাবনী কাজের ক্ষেত্রে স্ট্যান্ডার্ড চার্টার্ড অগ্রগামী। আমাদের এইচ-টু-এইচ কানেক্টিভিটির সাথে সংযুক্ত ভ্যাক সল্যুশনটি ব্রোকারেজ হাউস, আর্থিক প্রতিষ্ঠান ও করপোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য অর্থ সংগ্রহ প্রক্রিয়া এবং সমন্বয় প্রক্রিয়াকে স্বয়ংক্রিয় করার মাধ্যমে ডিজিটাইজ করে তুলেছে। পুঁজিবাজার সেগমেন্টে নতুন উদ্ভাবন গ্রহণে অগ্রগামী গ্রীন ডেল্টা সিকিরিটিজ লিমিটেডের অর্থ সংগ্রহ প্রক্রিয়া স্বয়ংক্রিয়করণের অংশীদার হতে পেরে আমরা অত্যন্ত গর্বিত।”

অন্যদিকে গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াফি শফিক মেনহাজ খান বলেন, “পুঁজিবাজারের মধ্যস্থতাকারীদের অগ্রদূত হিসেবে গ্রীন ডেল্টা সিকিউরিটিজ কাজ করে আসছে এবং গ্রাহকদের চাহিদা পূরণে ও বিনিয়োগকারীদের সহজে বিনিয়োগ অভিজ্ঞতা প্রদানে আমরা বিভিন্ন ইনোভেটিভ ও ভ্যালু-অ্যাডেড টেকনোলজিস ব্যবহার করে থাকি। জিডিএসএল দেশের একমাত্র ব্রোকারেজ হাউস, যারা ক্যাপিটাল ফাইন্যান্স ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের ভার্চুয়াল অ্যাকাউন্ট ও হোস্ট-টু-হোস্ট ইন্টেগ্রেশনের সাহায্যে জিডিএসএলের গ্রাহকরা সহজেই ডিজিটাল ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বিনিয়োগ করতে পারবেন। সেইসঙ্গে এটি আমাদের প্রতিদিনের সমন্বয়সাধনে সাহায্য করবে, যা আমাদের কর্মদক্ষতা ও গ্রাহক পরিষেবাকে আরো উন্নত করবে।”

অর্থসূচক/এইচডি/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.