ইংল্যান্ড সফর শেষ জেমিসনের

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে খেলা হচ্ছে না কাইল জেমিসনের। পিঠের চোটের কারণে তাকে দেশে ফিরে যেতে হচ্ছে। তার এমআরআই রিপোর্টে ইতিবাচক কিছু খুঁজে পায়নি নিউজিল্যান্ডের মেডিক্যাল দল। তারা জেমিসনকে ৪-৬ সপ্তাহের বিশ্রামের পরামর্শ দিয়েছেন। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর বা অক্টোবরে আবারও মাঠে দেখা যেতে পারে কিউই এই পেসারকে।

জেমিসনের ছিটকে যাওয়া প্রসঙ্গে কিউই কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘সফর শেষের আগেই খেলোয়াড়দের ফিরতে দেখা সব সময়ই কষ্টের। কাইল লর্ডসে প্রথম টেস্টে বড় ভূমিকা রেখেছিল এবং আমি জানি দ্বিতীয় টেস্টে অবদান রাখতে না পারায় সে কতটা হতাশ। সে অবশ্যই আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি এবং নিশ্চিতভাবেই আমরা ফিট হয়ে তার ফিরে আসার অপেক্ষায় থাকবো বছরের শেষে। কারণ সে সময় অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে।’

নটিংহ্যাম টেস্টের তৃতীয় দিন পিঠে তিক্ষ্ণ ব্যথা অনুভব করেন জেমিসন। এর তিনি মাঠের বাইরে চলে যান। এরপর নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয় এই টেস্টে তিনি আর বোলিং করতে পারবেন না। অবশ্য পঞ্চম দিনের সকালে কিউইদের ১০ নম্বর ব্যাটার হিসেবে মাঠে নেমেছিলেন জেমিসন। যদিও ৬ বল খেলে রানের খাতা খোলার আগেই তিনি আউট হয়ে যান। তিনি স্টুয়ার্ট ব্রডের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন।

এই ম্যাচে জিততে ইংল্যান্ডের সামনে নিউজিল্যান্ড লক্ষ্য ছুড়ে দিয়েছিল ২৯৯ রানের। সেই লক্ষ্য ৫০ ওভারেই পেরিয়ে গেছে স্বাগতিকরা। জেমিসনের অনুপস্থিতিতে কিউই বোলারদের ওপর চড়াও হয়েছিলেন জনি বেয়ারস্টো। তার ৯২ বলে ১৩৬ রানের ঝড়ো ইনিংসে কিউইদের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে ইংল্যান্ড। ৭০ বলে ৭৫ রানের দারুণ এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন বেন স্টোকস। এদিকে জেমিসনের বিকল্প হিসেবে দলে ব্লাইয়ার টিকনারকে দলে নিয়েছে নিউজিল্যান্ড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.