তামিমের ১৬২, এবাদতের ৩ উইকেট

অ্যান্টিগায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে তিনদিনের প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম ইনিংসে সাত উইকেটে ৩১০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে দ্বিতীয় দিন শেষে চার উইকেটে ২০১ রান করেছে স্বাগতিকরা। বাংলাদেশের চেয়ে এখনও ১০৯ রানে পিছিয়ে স্বাগতিকরা।

আগের দিনের ২৭৪ রান নিয়ে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় দিন ৩৬ রান যোগ করে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ১৬২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন তামিম। ইনিংসটি খেলতে ২১টি চার ও একটি ছক্কা মারেন অভিজ্ঞ এই ওপেনার। এ ছাড়া শান্তর ব্যাট থেকে এসেছে ৫৪ রান। ৩৫ রানের ইনিংস খেলেছেন নুরুল হাসান সোহান। জবাবে ব্যাটিং করতে নেমে দারুণ সূচনা করে স্বাগতিকরা। সফরকারী বোলারদের ওপর ক্রমাগত চওড়া হতে থাকে তাদের ব্যাট।

উদ্বোধনী জুটিতেই ১০৯ রান তোলে তেজনারায়ন চন্দরপল ও জেরেমি সলোজানো। তাদের জুটি ভাঙেন রেজাউর রহমান রাজা। ব্যক্তিগত রানে থাকা চন্দরপলকে ৫৯ রানে থাকা অবস্থায় বোল্ড করেন তিনি। তারপর টেভিন ইমলাকের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন সলোজানো। ৪৯ বলে ২৭ রান করা ইমলাককে এলবিডব্লিউ করে এই জুটি ভাঙেন এবাদত হোসেন। ঠিক পরের বলেই আলিক এথেনাজেকে শুন্য রানে বিদায় করেন তিনি।

রেস্টন চেজকেও সুবিধা করতে দেননি এবাদত। ব্যক্তিগত ৬ রানে এবাদতের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন চেজ। এরপর আর কোনও উইকেট পায়নি বাংলাদেশ। সলোজানো ব্যাটিংয়ে আছেন ৮৩ রানে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.