শ্রীলঙ্কাকে উড়িয়ে সিরিজ শুরু অস্ট্রেলিয়ার

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা। কলম্বোতে এ দিন পাত্তাই পায়নি দাসুন শানাকার শ্রীলঙ্কা। মূলত জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্কের অসাধারণ বোলিংয়ের সামনেই নতজানু হয়েছে তারা।

ব্যাটিংয়ের শুরুটা দারুণ করেছিল শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতেই ৩৯ রান তোলে তারা। ১৫ বলে ২৬ রান করে হ্যাজেলউডের বলে ফিরে যান দানুশকা গুনাথিলাকা। এরপর ৬১ রানের জুটি গড়েন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা। ১২ ওভারের মধ্যে দলীয় শতক পূর্ণ করে শ্রীলঙ্কা। এরপরেই শুরু হয় দলটির ব্যাটিং ধ্বস। নিশাঙ্কা ৩১ বলে ৩৬ রান করে স্টার্কের বলে বোল্ড হলে পাল্টে যেতে থাকে ম্যাচের চিত্র।

১৯.৩ ওভারে শ্রীলঙ্কা অলআউট হয় ১২৮ রানে। প্রেমাদাসা স্টেডিয়ামে লঙ্কানরা শেষ ৯ উইকেট হারায় মাত্র ২৮ রানে। আসালঙ্কা করেন ৩৪ বলে ৩৮ রান। শেষের ৮ ব্যাটারের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ওয়ানিন্দু হাসারাঙ্গা (১৭)। হ্যাজেলউড ১৬ রান খরচায় নেন চার উইকেট। ২৬ রান খরচায় স্টার্কের শিকার তিন উইকেট। এ ছাড়া একটি উইকেট নেন কেন রিচার্ডসন।

লক্ষ্য তাড়া করতে নেমে উইকেটি হারায়নি অস্ট্রেলিয়া। মাত্র ১৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। ৪০ বল চারটি চার ও সমান ছক্কায় অপরাজিত ৬১ রান করেন এতদিন অফ-ফর্মে থাকা অ্যারন ফিঞ্চ। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৪৪ বলে নয়টি চারে অপরাজিত ৭০ রান।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...