আরও চারটি রাসায়নিক কনটেইনার পাওয়া গেছে: সেনাবাহিনী

চট্টগ্রামের সীতাকুণ্ডের কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় খুঁজে পাওয়া গেছে আরও চারটি রাসায়ানিক কনটেইনার। সেনাবাহিনী বিষয়টি নিশ্চিত করেছে।

সোমবার (৬ জুন) দুপুরে বিএম ডিপোতে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংকালে এ তথ্য জানান ২৪ বিগ্রেড ১৮ বি এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল আরিফুল ইসলাম হিমেল।

হিমেল বলেন, ডিপোতে থাকা ৪টি কন্টেইনারে রাসায়নিক পদার্থ থাকার বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। এই কনটেইনারগুলো ফায়ার সার্ভিসের সদস্যরা বিশেষ পদ্ধতিতে অপসারণ করার চেষ্টা করছে। তাছাড়া ডিপোর ভিতরে এখনো কালো ধোঁয়া থাকায় সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে কাজ করে যাচ্ছে।

এ ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা, গুরুতর আহত ও অঙ্গ হারানো প্রত্যেককে ৬ লাখ টাকা ও অন্যান্য আহতদের ৪ লাখ টাকা করে দিবেন বলে জানিয়েছেন বিএম ডিপোর মহাব্যবস্থাপক মেজর (অব) শামসুল হায়দার সিদ্দিকী। গতকাল (৫ জুন) সন্ধ্যায় পাঠানো এক বিবৃতিতে এ ঘোষণা দিয়েছেন তিনি।

উল্লেখ্য, এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জন দাঁড়িয়েছে। তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪৬ জন। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অর্থসূচক/এইচডি/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...