পুঁজিবাজারের আধুনিক সুযোগ-সুবিধা দেবে কবির সিকিউরিটিজের ‘নিঞ্জা’

দেশের স্বনামধন্য ব্রোকারেজ হাউস কবির সিকিউরিটিজ লিমিটেড আনুষ্ঠানিকভাবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) অপারেশন শুরু করেছে। খুব সহজেই কবির সিকিউরিটিজের গ্রাহকরা ঢাকা ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে ট্রেড করতে পারবেন।

এই উপলক্ষ্যে কোম্পানিটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সকল গ্রাহক ও স্টেকহোল্ডার এবং কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ।

একই দিনে কবির সিকিউরিটিজ শেয়ারবাজার সম্পর্কিত সকল আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে শুরু করেছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের সর্বপ্রথম আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চ্যাটবট ‘নিঞ্জা’। এটি ডেভেলাপ এবং ডিজাইন করেছে তাদের সহপ্রতিষ্ঠান নিউকন টেকনোলোজিস লিমিটেড। এটি দেশের সর্বপ্রথম চ্যাটবট- যেখানে গ্রাহকরা বট এর সাথে চ্যাট করে সরাসরি ঢাকা ও চট্রগ্রাম স্টক ক্সচেঞ্জে ট্রেড করতে পারবেন ।

এক বিবৃতিতে কবির সিকিউরিটিজের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর কবির বলেন, কোম্পানি বরাবরের মতো গ্রাহকদের সন্তুষ্টি এবং তাদের বিনিয়োগের সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার হিসেবে বিবেচনা করে।

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোঃ সাদমান কবির বলেন, আমরা একটি ব্যবহারকারী বান্ধব ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছি। অনলাইনে গ্রাহক পরিষেবা নিশ্চিত করতে আমরা আইটি অবকাঠামোতেও যথাযথভাবে বিনিয়োগ করেছি। এখন থেকে গ্রাহকরা যে কেনো প্রান্ত থেকে ঘরে বসে সহজে অনলাইনে বিও একাউন্ট খুলতে ও ট্রেড করতে পারবেন। নির্ভরযোগ্য তথ্যের সাথে সঠিক গবেষণার জন্য আমাদের আছে নিবেদিত রিসার্চ ও ইনোভেশন সেন্টার। এছাড়া বিনিয়োগকারীদের প্রযুক্তিনির্ভর বিশ্বমানের সেবা দিতে আমরা অতি দ্রুত নিজস্ব সক্রিয় অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) তৈরি করবো।

উল্লেখ্য, কবির সিকিউরিটিজ লিমিটেড বাংলাদেশের শীর্ষ ব্রোকারেজ হাউসগুলির মধ্যে একটি। যা ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়ে  কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ২০১০ থেকে এই পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের একক ব্রোকার হিসেবে শীর্ষ অবস্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.