১৩২ রানের পুঁজিতেও মনোবল হারায়নি কিউইরা

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৫ রান তুলতেই নেই ৭ উইকেট। সেখান থেকে পুঁজি মাত্র ১৩২ রানের। তবুও নিজেদের ওপর থেকে বিশ্বাস হারায়নি নিউজিল্যান্ড। পেসারদের নৈপুণ্যে ইংল্যান্ডকেও পাল্টা বিপদে ফেলেছে তারা। লর্ডসে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে মনোবল না হারানোর গল্পই করলেন কিউই পেসার কাইল জেমিসন।

লর্ডস টেস্টের প্রথম দিনেই উত্তাপ ছড়ান পেসাররা। দুই দলের পেস বোলারদের দাপটে প্রথম দিনেই পড়েছে ১৭ উইকেট। কিউইদের জবাব দিতে নেমে প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছে সাত উইকেটে ১১৬ রান। স্বাগতিকরা এখনও পিছিয়ে আছে ১৬ রানে। ইংলিশ ওপেনাররা উদ্বোধনী জুটিতে তুলেছিল ৫৯ রান। দলীয় রান ৯২ থাকার সময়ও দুই উইকেট ছিল তাদের। সেখান থেকে বরাবর একশ রান তুলতেই তারা হারায় আরও পাঁচ উইকেট।

প্রথম দিন শেষে জেমিসন বলেন, ‘আমরা যখন বোলিংয়ে আসি, পরিস্থিতি ঠিক ছিল না। তবে আমাদের বিশ্বাস ছিল যে ম্যাচে ঘুরে দাঁড়ানোর যথেষ্ট সময় আছে। আমাদের মনে হচ্ছে, এখনও ভালোভাবেই ম্যাচে টিকে আছি আমরা। ভালো বোলিং করতে হবে, এটা জানা ছিল। তবে আমাদের ইনিংসে দেখেছি, খুব দ্রুতই চিত্র বদলে গেছে। ভালো জায়গায় বল করতে থাকলে অনেক কিছু হতে পারে, সেরকম আশায়ই আমরা ছিলাম। আমাদের মনে হচ্ছিল, একটি উইকেট নিতে পারলে আরও অন্তত দুটি নিতে পারব এবং চাপটা ক্রমাগত ধরে রাখব। আমরা সেই পরিকল্পনায় অটুট থেকেছি। আমাদের লাইন ও লেংথ ধরে রেখেছি। এর ফলও পেয়েছি, যা ম্যাচে আমাদের ফিরিয়ে আনে।’

প্রথম দিনে দুটি করে উইকেট নেন জেমিসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। একটি উইকেট নেন কলিন ডি গ্র্যান্ডহোম। প্রথম দিনে নিশ্চিতভাবেই কঠিন সময় পার করেছে দুই দলের ব্যাটাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.