বার্তা সংশোধনের সুবিধা আসছে হোয়াটসঅ্যাপে

দিন দিন বেড়েই চলেছে মেটার মালিকানাধী জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা। বন্ধুদের সঙ্গে চ্যাট থেকে শুরু করে অফিসের গুরুত্বপূর্ণ বার্তা আদান-প্রদান সহজলভ্য হওয়ায় মানুষের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে অ্যাপটি।

তবে এর ব্যাবহারকারীদের অনেক সময়ই কোনো বার্তা লেখার সময় বানান ভুল হয়ে যায়। আবার অনেকে অনেক সময় একজনের মেসেজ পাঠিয়ে দেন অন্যজনকে। আর এমন ভুলের কারণে পড়তে হয় বিব্রতকর পরিস্থিতিতে।

অ্যাপটিতে প্রেরণকৃত বা পাঠিয়ে দেয়া আনসেন্ড বা ডিলিট করার অপশন রয়েছে অনেকদিন থেকেই। তবে এবার ব্যাবহারকারীদের সেন্ড করা মেসেজ এডিট বা সংশোধন করার সুযোগ দিচ্ছে জনপ্রিয় এই অ্যাপ্লিকেশনটি।

নতুন আরও একটি নতুন ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। ফিচারটি সম্পর্কে ডবলুবেটাইনফো জানিয়েছে, বর্তমানে হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ পাঠানো হলে তা এখন আর এডিট করা সম্ভব নয়। কিন্তু নতুন আপডেট অনুযায়ী এবার থেকে যে কোনো পাঠানো মেসেজ এডিট করা সম্ভব হবে হোয়াটসঅ্যাপে।

এর আগেও ২০১৭ সালে এই ফিচারটি টেস্ট করেছিল হোয়াটসঅ্যাপ। কিন্তু প্রায় ৫ বছর পেরিয়ে গেলেও ওই ফিচারের কোনো স্টেবল ভার্সন এখনো আসেনি। তবে ডবলুবেটাইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে,  খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে এই ম্যাসেজ এডিট ফিচারটি।

খবর ইন্ডিয়াটাইমসের।

এই ফিচারের মাধ্যমে কোনো মেসেজ পাঠানোর পর সেন্ডার যদি মনে করেন ওই মেসেজ এডিট করতে পারেন। নতুন এই এডিট ফিচারটির আইকন থাকবে মেসেজ বক্সের একদম উপরে। যেখানে ইনফো (Info), কপি অপশন থাকে ঠিক তার পাশেই থাকবে এডিট অপশন। এর জন্য কোনো পাঠানো মেসেজের উপর লং প্রেস করতে হবে। তারপর ওই মেসেজের উপরে দেখা যাবে একাধিক অপশন। তার মধ্যে থেকে এডিট মেসেজ অপশন বেছে নিতে হবে ব্যবহারকারীকে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ভার্সনে বিটা টেস্ট করা হচ্ছে। কয়েকদিনের মধ্যেই ডেস্কটপ এবং আইওএসে এই ফিচারের বিটা ভার্সন ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী।

অর্থসূচক/এমআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...