বিএসইসির সাথে বৈঠক করবে সিএমএসএফ ও বিএপিএলসি

পুঁজিবাজারকে শক্তিশালী করার লক্ষ্যে ত্রিপক্ষীয় সংলাপের আয়োজন করেছে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এই সংলাপে সিএমএসএফের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ এসোসিয়েশন অব পাবলিকটি ট্রেডেড কোম্পানিজ (বিএপিএলসি) অংশগ্রহন করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম।

বৃহস্পতিবার (২৬ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) সেলিব্রেটি হলে সন্ধ্যা ৬:১৫ “অংশীদারিত্বের মাধ্যমে শেয়ারবাজারকে শক্তিশালী করণ” প্রতিপাদ্য নিয়ে এই ত্রিপক্ষীয় সংলাপ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিএমএসএফের চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান। এতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি) এর সভাপতি এম আনিস উদ দৌলা এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে তালিকাভুক্ত সমস্ত ইস্যুকারী কোম্পানির সংশ্লিষ্ট প্রতিনিধি এবং অন্যান্য সম্মানিত অতিথিরা উপস্থিত থাকবেন। এ আয়োজনে ইস্যুকারী কোম্পানীর সংশ্লিষ্ট প্রতিনিধিরা তাদের মতামত এবং অভিজ্ঞতা বিনিময় করবেন ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা প্রণয়নের উদ্দেশ্যে।

স্ট্যাবিলাইজেশন ফান্ডের চিফ অফ অপারেশন (সিওও) মোঃ মনোয়ার হোসেন একটি প্রেজেন্টেশন দেবেন। অনুষ্ঠানের প্রধান আলোচকরা হলেন বিএপিএলসির ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাসিম মঞ্জুর ও ব্র্যাক ব্যাংকের সিইও সেলিম আর.এফ. হোসেন।

বিভিন্ন তালিকাভুক্ত ইস্যুকারী কোম্পানির প্রতিনিধিরা সিএমএসএফ-এ নগদ ও স্টক লভ্যাংশ স্থানান্তরের অভিজ্ঞতা শেয়ার করবেন এবং তারপরে একটি প্যানেল আলোচনা হবে। এতে ডিএসইর চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান, সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, রূপালি ব্যাংকের চেয়ারম্যান কাজী সানাউল হক, এবং বিএপিএলসির সাবেক ভাইস প্রেসিডেন্ট রিয়াদ মাহমুদ প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। প্যানেল আলোচনাটি পরিচালনা করবেন বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান।

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...