সরকারকে ইমরান খানের আল্টিমেটাম

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের নবম অ্যাভিনিউতে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিয়েছেন পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান। এসময় তিনি সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন দিতে সরকারকে ছয় দিনের সময় দিয়েছেন। অন্যথায় তিনি সমগ্র জাতিকে নিয়ে রাজধানী দখল করবেন বলে সতর্ক করেছেন। খবর ডনের।

ইমরান খান বলেন, সংসদ ভেঙে নির্বাচন ঘোষণা না দেওয়া পর্যন্ত আমি এখানে অবস্থানের সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গত ২৪ ঘণ্টায় আমরা দেখলাম সরকার জাতিকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। সরকার জাতিকে বিভক্ত করতে চায় বলেও অভিযোগ করেন তিনি।

এর আগে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইকে সমাবেশ করার সুযোগ দিতে সরকারের প্রতি নির্দেশনা জারি করে দেশটির সর্বোচ্চ আদালত।

বুধবার (২৫ মে) পিটিআইকে রাজধানীর এইচ-৯ ও জি-৯ এলাকার মধ্যে সমাবেশ করার অনুমতি দেয় পাকিস্তান সুপ্রিম কোর্ট।

সরকারের পদত্যাগ ও দ্রুত জাতীয় নির্বাচনের দাবিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বে ইসলামাবাদ অভিমুখে আজাদি মার্চ শুরু হয় বুধবার। কিন্তু দেশটির বর্তমান সরকার সেখানের রাস্তা বন্ধ করে দিলে পিটিআইয়ের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

গত মঙ্গলবার পিটিআইয়ের সমর্থকদের বিরুদ্ধে এক পুলিশ কর্মকর্তাকে হত্যার অভিযোগ ওঠে। এরপর দেশটির সরকার ইমরান খানের মার্চকে নিষিদ্ধ করে।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...